Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ , সময়- ৪:২৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ  ভোট পর্যবেক্ষণের জন্য আবেদন শেষ তারিখ ২১ নভেম্বর  আ'লীগ যত রকম ১০ নম্বরি করার করুক, ভোট দেবো, ভোটে থাকব : ড. কামাল হোসেন মহাজোটের আসন বণ্টনের আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট চিঠি   ভাসানীর আদর্শকে ধারণ করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান  তরুণ ভোটারদের প্রাধান্য দিয়ে প্রণয়ন করা হচ্ছে আ'লীগের ইশতেহার  মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ  বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি  দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ সহস্রাধিক

জামায়াতের নবনির্বাচিত আমির মুক্তিযুদ্ধের সময় রাজাকার ছিলেন : তদন্ত সংস্থা


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ১৪ নভেম্বর ২০১৬ ৭:৪১ পিএম:
জামায়াতের নবনির্বাচিত আমির মুক্তিযুদ্ধের সময় রাজাকার ছিলেন : তদন্ত সংস্থা

জামায়াতে ইসলামী বাংলাদেশের নবনির্বাচিত আমির মকবুল আহমাদ মুক্তিযুদ্ধের সময় রাজাকার ছিলেন বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আবদুল হান্নান খান।

আজ সোমবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে তদন্ত সংস্থার কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা বলেন আবদুল হান্নান। তদন্ত সংস্থার প্রধান বলেন,‘প্রাথমিক তদন্ত এখনো শেষ হয়নি। কাজ চলছে। অগ্রগতিও আছে। যদি সাক্ষী-প্রমাণ পাওয়া যায়, তাহলে অবশ্যই আনুষ্ঠানিকভাবে মামলা করা হবে।’

আবদুল হান্নান আরো বলেন,‘জামায়াতের আমির মকবুল আহমাদ ফেনীতে রাজাকার ছিলেন, এটা সুস্পষ্ট। এর আগে আমাদের কাছে তথ্য ছিল না। অনলাইনে তার যুদ্ধাপরাধের দুটি সুনির্দিষ্ট ঘটনা উঠে আসে। সে অনুযায়ী অনুসন্ধান শুরু হলেও প্রাথমিক তদন্ত শেষ হয়নি। তবে অনুসন্ধানে অগ্রগতি আছে, যা পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।’মকবুল আহমাদ জামায়াতের নায়েবে আমির ছিলেন। ২০১০ সালে আমির মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ গ্রেপ্তারের পর ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পান তিনি। গত ৩ অক্টোবর দলের নেতাদের ভোটে আমির নিবাচিত হন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করার বিষয়ে ব্রিফিংয়ে তদন্ত সংস্থার শীর্ষ কর্মকর্তারা জানান, মৌলভীবাজারের আবদুল আজিজ, আবদুল মতিন ও আবদুল মান্নানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করেছে তদন্ত সংস্থা। তাঁদের তিনজনের বিরুদ্ধে হত্যা, গণহত্যা ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের পাঁচটি অভিযোগ গঠন করা হয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top