Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ , সময়- ৯:১৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
খালেদা জিয়ার চিকিৎসা বিতর্ক কেন ? বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ পছন্দের হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন খালেদা জিয়ার | প্রজন্মকণ্ঠ খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি : ওবায়দুল কাদের বিএনপি-জামায়াত ক্লিনহার্ট অপারেশন চালিয়ে আ'লীগের অসংখ্য নেতাকর্মীকে নির্যাতনের শিকার করেছিল : প্রধানমন্ত্রী  ধর্মমন্ত্রী ও ভূমিমন্ত্রীর  কড়া সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল করেছে বিএনপি আ'লীগের প্রতিনিধিদলের উত্তরবঙ্গ সফর শুরু । প্রজন্মকণ্ঠ   বিজিবি-বিএসএফ সম্মেলন : সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার অঙ্গীকার | প্রজন্মকণ্ঠ  সেমিফাইনাল নিশ্চিত করতে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ, আগামীকাল | প্রজন্মকণ্ঠ

তিতাসের অভিযান অবৈধ লাইন বিচ্ছিন্ন


গাজীপুর প্রতিনিধি 

আপডেট সময়: ১ নভেম্বর ২০১৭ ১০:৫৬ এএম:
তিতাসের অভিযান অবৈধ লাইন বিচ্ছিন্ন

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের উদ্যোগে গাজীপুর সিটি করপোরেশনের ভানুয়া এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ছয় হাজার মিটার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করেছে। এতে ওই এলাকার ৫৩০টি বাসার গ্যাস লাইন বিচ্ছিন্ন হয়েছে। এসময় ওই এলাকা থেকে ৫০০ মিটার পাইপ তুলে তা জব্দ করা হয় । 

গাজীপুর তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী শাহাবুদ্দিন জানান, অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্নের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধা পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশনের ভানুয়া এলাকায় দুইটি পয়েন্টে  অভিযান পরিচালনা করা হয়। এসময় উক্ত এলাকায় অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ও ৩ ইঞ্চি ব্যাসের সাড়ে ৬ হাজার পাইপ লাইনের সংযোগস্থল সহ ৫০০ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে  প্রায় ৫৩০ টি বাড়ীর ৮৪০টি অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময়  অভিযানের খবর পেয়ে  অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়।

স্থানীয় এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, সিদ্দিক সরকার নামে জনৈক ঠিকাদার ও তার ২ ছেলে মাসুদুর রহমান সরকার ও মাহফুজুর রহমান সরকার এলাকার লোকদেরকে প্রভাবিত করে সংযোগ নিতে আগ্রহী প্রত্যেকের কাছ থেকে সংযোগ প্রদানের কথা বলে ৫০ হাজার টাকা নেয়। কিন্ত তারা তিতাস গ্যাস অফিসের কোন অনুমোদন ছাড়াই রাতের অন্ধকারে এসব বাসা বাড়ীতে সংযোগ প্রদান করে। পরে গত দুই দিন আগে সংযোগ লাইন ফেটে তাতে আগুন ধরে গেলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় সাময়িকভাবে গ্যাস সংযোগ বন্ধ করে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় এলাকার লোকজন। পরে খবর পেয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মঙ্গলবার সকাল থেকে সন্ধা পর্যন্ত অভিযান চালিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও পাইপ জব্দ করা হয়। 

তিতাস অফিস সূত্র জানায়, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাসেল মিয়া, তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন ও প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপব্যবস্থাপক প্রকৌশলী মোঃ শবিউল আওয়াল ও প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী মির্জা মোঃ মামুনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top