Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ , সময়- ৪:৪৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
সংস্কৃতি অঙ্গনে কালো ছায়া নেমে এলো | প্রজন্মকণ্ঠ চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী আজ | প্রজন্মকণ্ঠ পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী, দেশবাসীর জন্য দোয়া প্রার্থনা | প্রজন্মকণ্ঠ গিটারের জাদুকরকে শেষ শ্রদ্ধা জানাতে ভক্তদের কান্না আর ফুলেল শুভেচ্ছা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে আজ ধর্মীয় উৎসব দুর্গাপূজা | প্রজন্মকণ্ঠ আইয়ুব বাচ্চু ছিলেন সংগীত যোদ্ধা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী : ওবায়দুল কাদের বিকল্প ধারার তিন শীর্ষ নেতাকে বহিস্কার করে নতুন কমিটি গঠন শহীদ মিনারে আইয়ুব বাচ্চুকে ভক্ত, অনুরাগীসহ সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চান সৌদি যুবরাজ | প্রজন্মকণ্ঠ ঐক্যফ্রন্ট বিজয়ী হলে পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন ? প্রশ্ন কূটনীতিকদের  

হাতিরঝিলে নতুন থানা স্থাপনের অনুমোদন


নিজস্ব প্রতিনিধি

আপডেট সময়: ২০ নভেম্বর ২০১৭ ৯:৪২ পিএম:
হাতিরঝিলে নতুন থানা স্থাপনের অনুমোদন

রাজধানী হাতিরঝিল এলাকায় নতুন থানা স্থাপনের প্রস্তাবের অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকার। আর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানাকে উপজেলায় উন্নীত করা হয়েছে। এতে দেশের উপজেলার সংখ্যা দাঁড়ালো ৪৯২টিতে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ কথা বলেন।

এছাড়াও সড়কের উল্টোপথে গাড়ি চালালে সর্বোচ্চ ৫ হাজার টাকা এবং নির্দিষ্ট জায়গা ছাড়া গাড়ি পার্কিং করলে ১ হাজার টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। আর দেশে পরিচালিত এনজিওগুলোর কার্যক্রম নজরদারি করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে অনির্ধারিত আলোচনায়, দেশে পরিচালিত এনজিওগুলোর সব ধরণের কার্যকম নজরদারি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সভায় শিল্প-কারখানাসহ সব পর্যায়ের শ্রমিকদের বেতনভাতা নিয়ে আলোচনার সময়, ট্রেড ইউনিয়নগুলো কেমন চলছে, এগুলোতে বাইরের কেউ হস্তক্ষেপ করছে কী না জানতে চান তিনি।

এ সময় শেখ হাসিনা বলেন, এনজিওগুলোর কার্যক্রম নজরদারির করা উচিত। মন্ত্রিসভার বৈঠকে গাজীপুর মহানগরী এবং রংপুর মহানগরী পুলিশ আইনের খসড়া প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। অপরাধ দমনসহ দায়িত্ব পালনে পুলিশের করণীয় বিষয়ে দিক নির্দেশনা রয়েছে এই আইনে।

সড়কের উল্টোপথে গাড়ি চালালে জরিমানার বিষয়েও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সড়ক পথে ইভটিজিং সংক্রান্ত কিছু দিক নির্দেশনাও রয়েছে। আর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকার হাতিরঝিল থানা এবং হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে উপজেলা করার সিদ্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে "হাতিরঝিল সমন্বিত উন্নয়ন" প্রকল্প এলাকায় হাতিরঝিল থানা স্থাপন ও কার্যক্রম পরিচালনায় ৭১টি পদ সৃষ্টির প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা সদরে পৌরসভা গঠন, ভোলার চরফ্যাশন থানাকে ভাগ করে দুলারহাট নামে নতুন একটি পুলিশি থানা এবং কার্যক্রম পরিচালনায় ৪৩টি পদ সৃষ্টির প্রস্তাবে অনুমোদন দিয়েছে নিকার। আর জয়পুর হাটের পাঁচবিবি থানা ও নাটোরের বনপাড়া পৌরসভা সীমানা সম্প্রসারনের প্রস্তাবেও অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের শুরুতে সম্প্রতি তাইওয়ানে এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পাওয়া অ্যাসোসিও অ্যাওয়ার্ড ২০১৭, ই-এশিয়া এ্যাওয়ার্ড-২০১৭ এবং উইটসা মেরিট অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন প্রতিমন্ত্রী তারানা হালিম।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top