Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ৭:২৪ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচনি জোটের শরিক জাতীয় পাটি পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) আজ  প্রধানমন্ত্রীর হাতে ৩৮টি আসনের তালিকা তুলে দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল বিএনপি নেতারা সেই তৃতীয় শক্তির নেতারা আজ কে কোথায় ?  বিদ্যুৎ খাতে দক্ষিণ কোরীয় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ অধিকাংশ ইসলামী দলগুলি ভোটের মাঠে আওয়ামী লীগের সঙ্গে | প্রজন্মকণ্ঠ গত পাঁচ বছরে যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আ'লীগ সরকার | প্রজন্মকণ্ঠ #মি টু ঝড় এখন বাংলাদেশে 

নির্বাচ‌নে যাওয়া আর না যাওয়া এক‌টি রাজ‌নৈ‌তিক দ‌লের সাংবিধা‌নিক অধিকার : মির্জা ফখরুল


অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৮ ডিসেম্বর ২০১৭ ১০:০৮ এএম:
নির্বাচ‌নে যাওয়া আর না যাওয়া এক‌টি রাজ‌নৈ‌তিক দ‌লের সাংবিধা‌নিক অধিকার : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লেছেন, নির্বাচ‌নে যাওয়া আর না যাওয়া এক‌টি রাজ‌নৈ‌তিক দ‌লের সাংবিধা‌নিক অধিকার। এটি কা‌রো ব্যক্তিগত সম্প‌ত্তি নয়। আর না‌কে খত দি‌য়ে নির্বাচ‌নে যা‌বে না বিএন‌পি। বরং সরকার বাধ্য হ‌বে সকল রাজ‌নৈ‌তিক দলগুলো যা‌তে নির্বাচ‌নে যে‌তে পা‌রে সেই চেষ্টায়। বাংলা‌দে‌শের বর্তমান প্রেক্ষাপটে বিএন‌পি‌কে ‘নাকে খত দি‌য়ে’নির্বাচ‌নে যাওয়ার প্রশ্নই আসে না। 
 
বৃহস্প‌তিবার বিকেলে গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর করা মন্তব্যের প্রতিক্রিয়ায় সন্ধ্যা পৌ‌নে ৭টায় চেয়ারপারস‌নের গুলশা‌নের রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে এসব কথা ব‌লেন মির্জা ফখরুল। 
 
তিনি বলেন, কাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে, তা জনগণই ঠিক করবে। উনি (শেখ হাসিনা) যেসব বক্তব্য দিয়েছেন, তা হাস্যকর। দাম্ভিকতায় ভরা। জাতি তার কাছে দায়িত্বশীল বক্তব্য আশা করে। খা‌লেদা জিয়া‌কে ক্ষমা চাইতে হ‌বে প্রধানমন্ত্রীর এমন মন্ত‌ব্যের ক‌ঠোর সমা‌লোচনায় ‌ফখরুল ব‌লেন, প্রধানমন্ত্রী অনেক কথাই ব‌লেন। এতো বে‌শি কথা ব‌লেন যা জনগ‌ণের কা‌ছে গুরুত্ব হারি‌য়ে যায়। খা‌লেদা জিয়া‌কে ক্ষমা চাইতে হ‌বে এটা জনগ‌ণের কা‌ছে হাস্যকর ব‌লে ম‌নে হ‌বে। কারণ বিনা ভোট ও নির্বাচ‌নে ক্ষমতায় এসে তারা জনগ‌ণের ওপর যে অত্যাচার নির্যাতন চালা‌চ্ছে তা‌তে ক‌রে ক্ষমা কা‌কে চাইতে হ‌বে তার বিচার কর‌বে দে‌শের জনগণ। 
 
ফখরুল ব‌লেন, আমরা বার বার বল‌ছি যে আমরা সংঘাত চাই না। অস্থিতিশীল প‌রি‌বেশ সৃ‌ষ্টি হোক সেটাও চাই না। আমরা চাই জনগ‌ণের ভোটা‌ধিকার প্রতিষ্ঠায় জনগ‌ণের সরকার, গণতন্ত্র পুনঃরুদ্ধার। তাই প্রধানমন্ত্রী‌কে বল‌বো উদ্ধত্য ও দা‌ম্ভিকতা নি‌য়ে দেশ‌কে সাম‌নে এগি‌য়ে নেয়া যায় না। 
 
বিএনপি মহাসচিব আরো বলেন, তি‌নি য‌দি দা‌য়িত্বশীল হন তাহ‌লে জনগ‌ণের আশা আকাঙ্ক্ষা পূরণ কর‌তে হ‌বে। নির্বাচনী প‌রি‌বেশ ও সকল রাজ‌নৈ‌তিক দলগু‌লো‌কে নির্বাচ‌নে নি‌য়ে আসার প‌রি‌বেশ সৃ‌ষ্টি কর‌তে হ‌বে, উদ্যোগ নি‌তে হ‌বে। কারণ এর সকল দায়ভার প্রধানমন্ত্রী বা সরকারপ্রধা‌নের। 
 
এই বৈঠকে খালেদা জিয়া ছাড়াও স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top