Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৫:০৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শরিকদের জন্য ৭০টি আসন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দুর্নীতিবাজদের নির্বাচিত না করতে দেশবাসীর প্রতি আহ্বান : দুদক চেয়ারম্যান সাজাপ্রাপ্ত খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ  খাশোগি হত্যা : লাশ টুকরো করার ছবি ফাঁস ! ‘মাদার অব হিউম্যানিটি’ পদকের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি  চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ আজ  নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার 

কালকিনিতে বিপুল উৎসাহ-উদ্দীপনায় বড়দিন পালিত


ম.হারুন অর রশিদ, মাদারীপুর

আপডেট সময়: ২৬ ডিসেম্বর ২০১৭ ৮:৫০ এএম:
কালকিনিতে বিপুল উৎসাহ-উদ্দীপনায় বড়দিন পালিত

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে মাদারীপুরের কালকিনি উপজেলায় খ্রিস্টান সম্প্রদায়ের সববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হচ্ছে। বড়দিন উপলক্ষে রবিবার উপজেলার দক্ষিন চলবল, চলবলসহ সকল গ্রামেরমের খ্রিস্টান পরিবার সাজসজ্জা ও উৎসব-আমেজ মেতে উঠেছেন।

খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব উপলক্ষে মাদারীপুরেরকালকিনি উপজেলায় সকল গির্জা ও খ্রিষ্টান বাড়িগুলোতে সাজ সাজ রব। বাড়িগুলোর সামনে সাজানো হচ্ছে ক্রিসমাস ট্রি। অতিথি আপ্যায়নের জন্য বাড়িতে বাড়িতে তৈরি করা হচ্ছে রকমারি পিঠা। গির্জা ও উপধর্মপল্লিগুলোকে সাজানো হচ্ছে দৃষ্টিনন্দন ঝলমলে আলোকসজ্জায়। গির্জার ভেতরে দৃষ্টিনন্দন ডিসপ্লে করে প্রাঙ্গণে কুঁড়েঘর নির্মাণ করা হয়েছে। তাতে রাখা হয়েছে মাতা মেরির কোলে যিশুখ্রিষ্টের মূর্তি।

মাদারীপুরের ডাসারের চলবল গির্জায় সকালে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেছেন কালকিনি ইউএনও শেখ হাফিজুর রহমান সজল, কালকিনি উপজেলা ভাইসচেয়ারম্যান মাহমুদুল হাসান দুদুল কাজী, ডাসার থানার ওসি এমদাদুল হক, পল্লি বিদ্যুত এজিএম ছিদিকুর রহমান সহ অন্যান্যরা। 

এসময় কালকিনি ইউএনও শেখ হাফিজুর রহমান সজল গির্জা কমিটির কাছে সরকারী অনুদান তুলেদেন, উপজেলা ভাইসচেয়ারম্যান মাহমুদুল হাসান দুদুল তার নিজস্ব ফান্ড থেকে সকলের মধ্যে শাড়ী ও লুঙ্গি বিতরন করেন।
কালকিনি ইউএনও শেখ হাফিজুর রহমান সজল বলেন এখানে বিপুল উৎসাহ মধ্য দিয়ে বড়দিন উদযাপিত হচ্ছে এতে আমরাও অংশ গ্রহন করলাম সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হল ভাল লেগেছে।

   


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top