Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , সময়- ৪:৪৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বৈশ্বিক ক্ষুধা সূচকে গত বছরের তুলনায় আরও দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ রাষ্ট্রদ্রোহ মামলার পর এবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা চলতি বছরেই বাংলাদেশে চালু হচ্ছে ই-পাসপোর্ট শেষ পর্যন্ত ভর্তুকি দিয়ে গ্যাসের দাম না বাড়ানোর সিদ্ধান্ত : বিইআরসি নরসিংদীর ‘জঙ্গি আস্তানায়’ যৌথবাহীনির অভিযান সমাপ্ত  এই মুহূর্তে কোনও রাজবন্দি নাই, যারা আছে তারা সবাই অপরাধী : তথ্যমন্ত্রী অনুসন্ধানী সাংবাদিকতা ছাড়া দুদক টিকবে না : দুর্নীতি দমন কমিশন নরসিংদীর 'জঙ্গি আস্তানা' থেকে দু'টি লাশ উদ্ধার, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান ৮ হাজার রোহিঙ্গার প্রথম তালিকা যাচাই করে তথ্য স্বীকার করেছে মায়ানমার জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই : পানি সম্পদ মন্ত্রী

ব্যবসায়ীদের নানা অজুহাতে সরছে না কারওয়ান বাজার


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২৬ ডিসেম্বর ২০১৭ ১২:৫৭ পিএম:
ব্যবসায়ীদের নানা অজুহাতে সরছে না কারওয়ান বাজার

মহাখালী, আমিনবাজার ও যাত্রাবাড়ীতে ভবন নির্মাণ শেষ হলেও সরছে না কারওয়ান বাজার। চলাচলের রাস্তা ও ভবন নির্মাণে নানা ত্রুটির বিষয় সামনে এনে অনড় অবস্থানে ব্যবসায়ীরা। ডিএনসিসিও শুরু করেছে মার্কেট তিনটির বিকল্প ব্যবহার। তবে বাজার সরিয়ে নেয়ার ব্যাপারেও আশাবাদ জানাচ্ছেন প্রধান নির্বাহী ও প্যানেল মেয়র।

কারওয়ান বাজারে বিজনেস হাব গড়ার পরিকল্পনায় মহাখালী, আমিনবাজার ও যাত্রাবাড়ীতে তিনটি পাইকারি কাঁচাবাজার নির্মাণ প্রকল্প একনেকে পাস হয় ২০০৬ সালে। কয়েক দফা সময় বাড়িয়ে শেষ হয়েছে ভবন নির্মাণের কাজ। 

তবে বাজার সরানোর প্রশ্ন এলেই নানা অজুহাত সামনে আনছেন কারওয়ান বাজারের ব্যবসায়ীরা। সংকট কাটাতে তাদের সঙ্গে বেশ কবার আলোচনায় বসেন উত্তর ঢাকার প্রয়াত মেয়র আনিসুল হক। তারপরও আসেনি কোনো ফল।

আনিসুল হকের মৃত্যুর পর কাঁচাবাজার সরিয়ে নেয়ার প্রক্রিয়া এখন অনিশ্চিত হয়ে পড়েছে কিনা উঠেছে এই প্রশ্ন।

ডিএনসিসি নির্বাহীর এই বক্তব্যের বিপরীত চিত্র মহাখালী, আমিনবাজার মার্কেটে। মহাখালীতে নারীদের জন্য হয়েছে হলিডে মার্কেট। আমিনবাজারের মার্কেট চত্বরে উত্তর সিটি করপোরেশনের গ্যারেজ। 

কারওয়ানবাজারে বহুতল ভবন করে স্থায়ী ৩টি পাইকারি বাজারের জায়গা না দিলে এবং মহাখালী, আমিনবাজার, যাত্রাবাড়ীর ভবনের অবকাঠামো চাহিদা মাফিক না হলে সরতে রাজি নন ব্যবসায়ীরা। তাদের এই অবস্থানকে অযৌক্তিক মনে করেন প্যানেল মেয়র।

দাম দর, একমুখি সড়ক ও নির্মাণত্রুটির কথা বলে ব্যবসায়ীরা না যাওয়ায় এরই মধ্যে মার্কেটগুলোর বিকল্প ব্যবহার শুরু করেছে ডিএনসিসি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top