Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৬:০০ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শরিকদের জন্য ৭০টি আসন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দুর্নীতিবাজদের নির্বাচিত না করতে দেশবাসীর প্রতি আহ্বান : দুদক চেয়ারম্যান সাজাপ্রাপ্ত খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ  খাশোগি হত্যা : লাশ টুকরো করার ছবি ফাঁস ! ‘মাদার অব হিউম্যানিটি’ পদকের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি  চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ আজ  নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার 

জাতির কাছে ক্ষমা চাইলেন মাহাথির


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৩১ ডিসেম্বর ২০১৭ ১২:৩২ পিএম:
জাতির কাছে ক্ষমা চাইলেন মাহাথির

নিজের অতীত রাজনৈতিক ভুলের জন্য জাতির কাছে ক্ষমা চাইলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় জোট পারতি প্রিবুমি বারসাতু মালয়েশিয়ার (পিপিবিএম) নেতা ডক্টর মাহাথির মোহাম্মদ। শনিবার দলের বার্ষিক সাধারণ সভায় বক্তৃতাকালে তিনি ক্ষমা প্রার্থনা করেন।

মাহাথির বলেন, 'আমি আমার অতীতের সব ভুলের জন্য ক্ষমা চাইছি। আমি যদি কাউকে আঘাত করে থাকি তাহলে বক্তব্য শেষ করার আগে তাদের কাছে আমি ক্ষমা চাইছি।

কেবল আজকের জন্য নয়, যত দিন আমি রাজনীতিতে আছি তত দিনের জন্য। অন্য মানুষদের মতোই আমি কাজে ও কথায় ভুল করে থাকতে পারি।' দ্য স্ট্রেইটস টাইমস।

এর আগে মাহাথির তার দলত্যাগী নেতাদের 'আবর্জনা' বলে মন্তব্য করেছিলেন। এমনকি তাদের কাছে কখনই এজন্য ক্ষমা চাইবেন না বলেও জানিয়েছিলেন তিনি।

তিনি বলেছিলেন, 'আমি সাধারণত তাদের আবর্জনা বলে থাকি এবং আমি এর জন্য ক্ষমা চাইব না। তারা আমাদের শত্রুদের চেয়েও খারাপ। আমরা আমাদের জনগণের জন্য যে কষ্ট করে যাচ্ছি তারা এর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।'

২০১৫ সালের জুলাইয়ে প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদের (ওয়ানএমডিবি) অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে।

এর জের ধরে নাজিবের পদত্যাগের দাবিতে বিরোধীদের আন্দোলনে শরিক হন মাহাথির। ক্ষমতাসীন বারিসান ন্যাশনাল পার্টিকে পরাজিত করতে গত বছর বিরোধীদের সঙ্গে যে রাজনৈতিক জোট করা হয়, তার অংশ হিসেবে পিপিবিএম নামে নতুন দল গঠন করেন তিনি।

ওই দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মাহাথির। তবে দল গঠনের পরপর চলতি বছর নির্বাচনী এলাকায় প্রার্থিতাসহ বেশ কিছু ইসু্যতে মতদ্বৈধতার কারণে কয়েকজন শীর্ষ নেতা দল ছেড়ে বের হয়ে গেছেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top