Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৭:৩০ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিএনপির দেয়া তালিকার অধিকাংশ মামলা ২০১৪-১৫’র সহিংসতার : ডিএমপি  সায়মা ওয়াজেদকে অভিনন্দন মন্ত্রিসভার আ'লীগে এত মনোনয়নপ্রত্যাশী কেন ? শরিকদের জন্য ৭০টি আসন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দুর্নীতিবাজদের নির্বাচিত না করতে দেশবাসীর প্রতি আহ্বান : দুদক চেয়ারম্যান সাজাপ্রাপ্ত খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ  খাশোগি হত্যা : লাশ টুকরো করার ছবি ফাঁস ! ‘মাদার অব হিউম্যানিটি’ পদকের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি 

পাকিস্তানকে অর্থ সহায়তা বন্ধ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৩১ ডিসেম্বর ২০১৭ ৩:০৫ পিএম:
পাকিস্তানকে অর্থ সহায়তা বন্ধ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

অবশেষে ইসলামাবাদকে অর্থ সাহায্য বন্ধ করারও হুমকি দিয়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর পদক্ষেপ অনুসারে পাকিস্তানকে প্রস্তাবিত ২৫ কোটি ৫০ লাখ ডলারের অর্থ সাহায্য বন্ধ করে দিতে চলেছে যুক্তরাষ্ট্র। পাকিস্তান যাতে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় তার জন্যই এই পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র। শনিবার নিউ ইয়র্ক টাইমসকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি দৈনিক ডন। এ নিয়ে ট্রাম্প প্রশাসনে জোর বিতর্ক শুরু হয়েছে বলেও জানিয়েছে পত্রিকাটি।

জানা গেছে, পাকিস্তানকে বারবার সতর্ক করার পরও আগস্টে অর্থ দিয়েছিল ওয়াশিংটন। নিউ ইয়র্ক টাইমস জানাচ্ছে, ২০০২ সাল থেকে চলতি বছরের আগস্ট পর্যন্ত পাকিস্তানকে ৩৩ হাজার কোটি ডলার দিয়েছে যুক্তরাষ্ট্র।

নিউ ইয়র্ক টাইমসের খবরে আরও বলা হয়েছে, পাকিস্তানকে ২৫ কোটি ৫০ লাখ ডলার দেয়ার বিষয়টি অনেকদিন থেকে ঝুলে রয়েছে। এর কারণ হিসেবে তারা বলছে, সন্ত্রাসের বিরুদ্ধে পাকিস্তানের ভূমিকায় মোটেই সন্তুষ্ট নয় ওয়াশিংটন।

তাই ওই অর্থ যাতে পাকিস্তানকে না দেয়া হয় তার জন্য চাপ ক্রমশ বাড়ছে। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ওয়াশিংটনের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top