Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ , সময়- ৪:৫৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণে বেশ কিছু নাটকীয় ঘোষণা আসছে !  প্রশ্নফাঁসের অভিযোগে ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এখন বাংলাদেশে, উদ্বোধন বুধবার  প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হতে পারে - এমন ইংগিত দিলেন তথ্যমন্ত্রী  হার মানলেন মুশফিক  লক্ষ লক্ষ তরুণ-তরুণীদের কাঁদিয়ে ‘এবি’ উড়াল দিলেন আকাশে । প্রজন্মকণ্ঠ  কক্সবাজারের টেকনাফে দেশের সবচেয়ে বড় সৌরপ্রকল্প চালু । প্রজন্মকণ্ঠ  জাতীয় নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না ইউরোপীয় ইউনিয়ন, কিন্তু কেন ?  কক্সবাজারে আত্মসমর্পণ করলেন ৬ দস্যু বাহিনীর ৪৩ সদস্য । প্রজন্মকণ্ঠ শেষ ইচ্ছা অনুযায়ী মায়ের কবরের পাশে চির নিদ্রায় আইয়ুব বাচ্চু 

ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চ


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৯ জানুয়ারী ২০১৮ ৯:৪৪ এএম:
ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চ

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সকালে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে। এর আগে গত শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রার উদ্বোধনকালে আগামী মার্চে ছাত্রলীগের জাতীয় সম্মেলন দেওয়ার কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, এটি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা।

ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা বলেন, আগামী ১২ জানুয়ারি সংগঠনটির কেন্দ্রিয় সংসদের সভা ডাকা হয়েছে। সেখানে সম্মেলনের বিষয়ে আলোচনা হতে পারে। 

২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সম্মেলনে সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটির মেয়াদ দুই বছর শেষ করে আরও পাঁচ মাস পার করছে। এর মধ্যেও কোনো আলোচনা না দেখে বর্তমান কমিটিও পূর্বসূরিদের দেখানো পথেই হাঁটছিল বলে আশঙ্কা করে ছাত্রলীগ নেতাদের একাংশ সংবাদ সম্মেলন ডেকেছিলেন। কিন্তু আওয়ামী লীগের কয়েকজন নেতার আশ্বাসে তাঁরা ওই সংবাদ সম্মেলন স্থগিত করেন।

ছাত্রলীগের ১৯৯০ সাল-পরবর্তী কোনো কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকই চার বছরের আগে ক্ষমতা ছাড়েননি। সংগঠনটির প্রতিষ্ঠার পর বিগত ৭০ বছরে ছাত্রলীগের সম্মেলন হয়েছে ২৮ বার। এর মধ্যে গত ৩০ বছরে মাত্র ৭টি নতুন কমিটি পেয়েছে ছাত্রলীগ, যেখানে গঠনতন্ত্র মানলে অন্তত ১৫টি কমিটি হতো। ছাত্রলীগের গঠনতন্ত্রের ১১ (খ) ও (গ) ধারায় বলা হয়েছে, কেন্দ্রীয় নির্বাহী সংসদের কার্যকাল দুই বছর। এর মধ্যে সম্মেলন না হলে সংসদের কার্যকারিতা থাকবে না। বিশেষ বা জরুরি পরিস্থিতিতে বর্ধিত সভায় অনুমোদনের মাধ্যমে কমিটি তিন মাসের জন্য সময় বাড়াতে পারে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top