Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২১ জানুয়ারী ২০১৮ , সময়- ৪:৫১ অপরাহ্ন
Total Visitor:
শিরোনাম
বিএনপির জনপ্রিয়তা অনেক বেড়েছে : মওদুদ ইজতেমা ময়দানের সংবাদ সম্মেলন স্থগিত এক বছর পূর্তিতে কঠিন পরিস্থিতিতে পড়েছে ডোনাণ্ড ট্রাম্প প্রশাসন  নির্বাচন স্থগিত হওয়া নিয়ে সরগরম রাজনৈতিক অঙ্গন কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা নিহিত ১ শিশুমনে নাশকতার বীজ ঢুকিয়ে দিতে পারছে জঙ্গিরা  হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে জিম্বাবুয়ের বিরোধী নেতা ও তার স্ত্রী নিহত কুড়িগ্রাম সহ দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় শনিবার সকালে মৃদু ভূমিকম্পন মার্কিন সামরিক নীতিতে বড় পরিবর্তন আসছে ইজতেমা ময়দানে সংবাদ সম্মেলনের ঘোষণা

২টি ওয়ার্ডে ইভিএম ব্যবহার

ঢাকা উত্তরের মেয়র নির্বাচনের তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ২৬ ফেব্রুয়ারি


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৯ জানুয়ারী ২০১৮ ৫:১৭ পিএম:
ঢাকা উত্তরের মেয়র নির্বাচনের তফসিল ঘোষণা, ভোটগ্রহণ ২৬ ফেব্রুয়ারি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। আর মনোনয়নপত্র বাছাই ২১ ও ২২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি। ভোটগ্রহণ হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। 

আজ মঙ্গলবার নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচনের এই তফসিল তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। 

এ সময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ৩৬ ওয়ার্ড নির্বাচনে দুই সিটির ২টি ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

একই দিনে উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবগঠিত ৩৬টি সাধারণ ও ১২টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন হবে বলেও জানান সিইসি।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ডিএনসিসি নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী ব্যবসায়ী নেতা আনিসুল হক বিজয়ী হন। গত ৩০ নভেম্বর মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর ৪ ডিসেম্বর ডিএনসিসির মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট জারি করে স্থানীয় সরকার বিভাগ। 

নির্বাচনে ঝুকিপূর্ণ ভোট কেন্দ্র গুলোতে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top