Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ , সময়- ২:০১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
সুনামগঞ্জে এ বছরসহ চার বছরে বজ্রপাতে নিহত হয়েছেন ৯০ জন ফুটবলের চীনে জন্ম, ইংল্যান্ড বড় করেছে আর ব্রাজিল দিয়েছে পরিপূর্ণতা কক্সবাজারের তালিকাভুক্ত ইয়াবা গডফাদারা সবাই প্রভাবশালী, নামের তালিকা মাদকবিরোধী অভিযানে ফের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০ স্বাস্থ্যসেবায় বিশ্বে পাকিস্তান ও ভারতের চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ        ইয়াবা ব্যবসার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, নতুন আইন আসছে ‘ওরে মন, হবেই হবে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানসূচক ডি.লিট পাচ্ছেন আজ  যাত্রা শুরু করল বিশ্বভারতীর বাংলাদেশ ভবন মাঠপর্যায়ের জরিপে : বিজয় নিয়ে শঙ্কিত আওয়ামী লীগ, ফুরফুরে বিএনপি 

কানাডাকেও হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ১৫ জানুয়ারী ২০১৮ ১২:৫৫ পিএম:
কানাডাকেও হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপ ক্রিকেটে আফিফের অলরাউন্ড নৈপুণ্যেই নিজেদের দ্বিতীয় ম্যাচে কানাডাকে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। অথচ তৌহিদ হৃদয় দলের বিপর্যয়ের মুখে খেলেছিলেন ১২২ রানের দুর্দান্ত এক ইনিংস; আফিফ এক ফিফটিতে তৌহিদকে দারুণ সঙ্গ দিয়েছিলেন। এই দুইয়ের ব্যাটে ভর করেই স্কোরবোর্ডে ৮ উইকেটে ২৬৪ রান তুলেছিল বাংলাদেশ যুব দল। কিন্তু দিন শেষ তাঁর অফস্পিন দিয়ে তৌহিদের আলোটা পুরোপুরি নিজের দিকেই টেনে নিলেন। ৪৩ রানে ৫ উইকেট নিয়ে দেশকে এনে দিয়েছেন ৬৬ রানের প্রত্যাশিত জয়।

২৬৫ রান তাড়া করতে নেমে কানাডা কিন্তু পাল্টা আক্রমণটা ভালোই করেছে। ভারতীয় ও পাকিস্তানি বংশোদ্ভূতদের নিয়ে গঠিত দলটির মিডল অর্ডার একপর্যায়ে ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসানের। আরসালান খান করেছেন ৬৩। এ ছাড়া আকাশ গিল ২২ আর কেভিন সিং ও কেভিন নারিস (অপরাজিত) করেছেন যাথাক্রমে ২৪ ও ২৬ রান। ওপেনার প্রণব শর্মার ব্যাট থেকে এসেছে ৩৪ রান। আফিফ বাংলাদেশকে চোখ রাঙানো প্রণব ও আরসালান—দুজনকেই ফিরিয়েছেন। ৩৩ রানের ওপেনিং জুটির পর বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন ওই আফিফই—তাঁর বলেই রণধীর সান্ধুকে স্টাম্পিং করেন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম।


‘কানাডা’ বলতেই দেশের ক্রিকেটপ্রেমীরা ফিরে যান আজ থেকে প্রায় ১৫ বছর আগে। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ডারবানে এই কানাডার কাছেই হেরে বসেছিল বাংলাদেশ জাতীয় দল। পিনাক, সাইফের পর মোহাম্মদ নাঈম যখন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দলীয় সংগ্রহ ১০০ পেরোনোর আগেই ড্রেসিংরুমের পথ ধরলেন, তখন দর্শকমাত্রেরই ১৫ বছর আগের স্মৃতি ফিরে আসাটা অস্বাভাবিক নয়।

কিন্তু বাংলাদেশের যুবারা সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে সাফল্যের সঙ্গেই। নির্দিষ্ট করে বললে, মিডলঅর্ডার ব্যাটসম্যান তৌহিদ হৃদয় অসাধারণ এক সেঞ্চুরি করেই উল্টো চ্যালেঞ্জ ছুড়েছেন। ১২৬ বল খেলে ৯টি চার ও ১টি ছক্কায় তৌহিদ খেলেছেন ১২২ রানের ইনিংস। আফিফ ৫০ রান করেন ৫৯ বলে; ৫টি চার ও ১টি ছক্কায়। ১১১ রানের এই জুটিই বাংলাদেশকে পথ দেখিয়েছে, নিয়ে গেছে চ্যালেঞ্জিং সংগ্রহের দিকে। এরপরে আমিনুল ইসলামের ১৯ রানের একটি ক্যামি ও ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে দলের সংগ্রহ গিয়ে পৌঁছায় ৮ উইকেটে ২৬৪ রানে। আমিনুলের ১৯ আসে ১৬ বলে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমেই শঙ্কা জেগেছিল। ওপেনার পিনাক ঘোষ ফিরেছিলেন স্কোরারকে ব্যতিব্যস্ত না করেই। দলীয় সংগ্রহ তখন মাত্র ১। অধিনায়ক সাইফ হাসান নামিবিয়ার বিপক্ষে খেলেছেন ম্যাচজয়ী ইনিংস। কিন্তু আজ তিনি তেমন কিছুই করতে পারলেন না। মাত্র ১৭ রান করেই ফয়সাল জামখান্দির বলে ক্যাচ দিয়ে ফিরলেন। ২৯ রানেই ২ উইকেট নিয়েই ম্যাচটা শুরু করেছিল বাংলাদেশ।


কানাডার পক্ষে দারুণ বোলিং করেছেন ফয়সাল জামখান্দি। ৪৮ রানে ৫ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন যোশী, গিল ও রোমেল শাহজাদ।
 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top