Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৬:২৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শরিকদের জন্য ৭০টি আসন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দুর্নীতিবাজদের নির্বাচিত না করতে দেশবাসীর প্রতি আহ্বান : দুদক চেয়ারম্যান সাজাপ্রাপ্ত খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ  খাশোগি হত্যা : লাশ টুকরো করার ছবি ফাঁস ! ‘মাদার অব হিউম্যানিটি’ পদকের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি  চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ আজ  নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার 

এখন ইউটিউব ব্লগার হওয়ার ইচ্ছাই বেশি শিশুদের


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৩ জানুয়ারী ২০১৮ ৪:৫৭ পিএম:
এখন ইউটিউব ব্লগার হওয়ার ইচ্ছাই বেশি শিশুদের

পেশা নিয়ে শিশুদের আকাঙ্খায় আমূল পরিবর্তন হচ্ছে। এক জরিপে এ তথ্য উঠে এসেছে। চলচ্চিত্র তারকার চেয়ে এখন ইউটিউব ব্লগার হওয়ার ইচ্ছাই বেশি শিশুদের। আর ছেলে শিশুদের কাছে খেলা এখনও সবচেয়ে জনপ্রিয়। যুক্তরাজ্যের সাত থেকে ১১ বছরের মোট ১৩ হাজার আর অন্যান্য দেশের বিশ হাজার শিশুর ওপর এ জরিপ চালানো হয়। 

দশ বছরের অতিবিশ্বাসী ইউসুফ স্কুলের জব'স ডেতে ক্যামেরার সামনে জানালো তার ইচ্ছার কথা। এবার সহপাঠী অ্যামেলিয়ার পালা। 

মেয়েদের পছন্দের শীর্ষে আছে শিক্ষকতা। ছেলেদের থেকে নয় গুণ বেশি এ পেশা পছন্দ করে মেয়েরা। গবেষণা বলছে, প্রাথমিক শিক্ষকরা বেশিরভাগ নারী হওয়ায়, এ পেশাতে মেয়ে শিশুদের ঝোক। 

যুক্তরাজ্যের ২১ ভাগ শিশুর কাছে ক্রীড়াবিদের পেশা সবচেয়ে বেশি জনপ্রিয়। এরপরই জনপ্রিয়তার তালিকায় আছে শিক্ষকতা, পশুচিকিৎসা ও সামাজিক যোগাযোগ মাধ্যম।

সিইও নিক চেম্বার এডুকেশন এ্যান্ড এমপ্লয়ার্স টাস্কফোর্স জানান, পেশা নিয়ে শিশুরা খুব উন্নত চিন্তার। কিন্তু প্রায়ই তাদের আকঙ্খা খুব সংকীর্ণ ও সীমাবদ্ধ হয়। মাঝে মাঝে তাদের আশেপাশের পরিচিত মানুষগুলো তাদের চিন্তাকে প্রভাবিত করে।

জরিপে দেখা গেছে পেশা বেছে নিতে ৪৫ ভাগ শিশুর ওপর সবচেয়ে বেশি প্রভাব ফেলে টিভি, সিনেমা ও রেডিও। আর ৩৬ ভাগ শিশু পরিকল্পনা করছে, তাদের পরিচিতদের পেশাকে বেছে নিতে। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top