Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ , সময়- ১:১৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
দাড় কাউয়া মুক্ত আওয়ামী লীগ চাই, বিলবোর্ডের ছবি ভাইরাল কাল আদালতে খালেদার হাজিরার দিন যুক্তরাষ্ট্রকে চীনের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের প্রস্তুতি নিতে হবে: মার্কিন এ্যাডমিরাল 'গণতান্ত্রিক অধিকার আদায়ে আমরা দৃষ্টান্ত স্থাপন করব' নেতাকর্মীদের ধৈর্যহারা না হওয়ার আহ্বান মির্জা ফখরুলের পৃথিবীর কোনো দেশে নজির নেই বন্দির সাথে সহযোগি থাকার : সেতুমন্ত্রী | প্রজন্মকণ্ঠ ডিসেম্বরেই মন্ত্রিত্ব থেকে অবসরে ঘোষণা দলেন অর্থমন্ত্রী  | প্রজন্মকণ্ঠ বাড্ডায় ভেঙে পড়লো ইউলুপের বিম তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার | প্রজন্মকণ্ঠ  বিশ্ব ভালবাসা দিবসে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি দিলেন ঝিনাইদহের সেই রেল আব্দুল্লাহ

৩১ জানুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ঘোষণা


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ২৯ জানুয়ারী ২০১৮ ২:৫৬ পিএম:
৩১ জানুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২৩ জানুয়ারি আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালনের পর নতুন কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র জোট। এর মধ্যে রয়েছে ৩১ জানুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তারা।

এছাড়া ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দাবিপক্ষ ও ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেবে জোট।

সোমবার (২৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ধর্মঘট পরবর্তী বিক্ষোভ সমাবেশে কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক ইমরান হাবিব রুমন।

জোটের সমন্বয়ক বলেন, সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা জোটের নেতাকর্মীদের উপর হামলা করেছে। এখন থেকে কোথাও আঘাত করা হলে জোটের কেন্দ্রীয় নেতারা সেখান থেকে প্রতিরোধ করবে।

ঢাবির তদন্ত কমিটি নিয়ে তিনি বলেন, তদন্ত কমিটির ১১ জন সদস্যের মধ্যে ৮ জন নিপীড়কদের পক্ষ নিয়ে শিক্ষক সমিতির মানববন্ধনে অংশ নিয়েছেন। সেখানে পাঁচজন বক্তব্য দিয়েছেন। আমরা ১০ ফেব্রুয়ারি পর্যন্ত তদন্ত কমিটি পর্যবেক্ষণ করবো। পরে আমরা নিজেরাই গণতদন্ত করে সেদিন কি ঘটেছিল জাতির সামনে তুলে ধরবো।

এসময় উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, ছাত্র ফ্রন্টের সভাপতি নাইমা খালেদ মনিকা প্রমুখ।

আন্দোলনকারীদের দাবির মধ্যে রয়েছে ভিসি কার্যালয়ে বিক্ষোভে দুই দফা হামলার ঘটনায় দায়ীদের বিচার, ১৫ জানুয়ারি শিক্ষার্থীদের নির্যাতনের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি, ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার, ছাত্র সংসদ নির্বাচন দেওয়া এবং আহতদের চিকিৎসার ব্যয়ভার প্রশাসনকে বহন করা ইত্যাদি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top