Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ , সময়- ১:১২ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
দাড় কাউয়া মুক্ত আওয়ামী লীগ চাই, বিলবোর্ডের ছবি ভাইরাল কাল আদালতে খালেদার হাজিরার দিন যুক্তরাষ্ট্রকে চীনের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের প্রস্তুতি নিতে হবে: মার্কিন এ্যাডমিরাল 'গণতান্ত্রিক অধিকার আদায়ে আমরা দৃষ্টান্ত স্থাপন করব' নেতাকর্মীদের ধৈর্যহারা না হওয়ার আহ্বান মির্জা ফখরুলের পৃথিবীর কোনো দেশে নজির নেই বন্দির সাথে সহযোগি থাকার : সেতুমন্ত্রী | প্রজন্মকণ্ঠ ডিসেম্বরেই মন্ত্রিত্ব থেকে অবসরে ঘোষণা দলেন অর্থমন্ত্রী  | প্রজন্মকণ্ঠ বাড্ডায় ভেঙে পড়লো ইউলুপের বিম তরুণ প্রজন্মই জাতির ভবিষ্যৎ : স্পিকার | প্রজন্মকণ্ঠ  বিশ্ব ভালবাসা দিবসে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি দিলেন ঝিনাইদহের সেই রেল আব্দুল্লাহ

দিল্লির সহায়তায় বাংলাদেশে গড়ে উঠলো ৩৬টি স্বাস্থ্যকেন্দ্র | প্রজন্মকণ্ঠ 


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৫ ফেব্রুয়ারী ২০১৮ ৭:০৩ পিএম:
দিল্লির সহায়তায় বাংলাদেশে গড়ে উঠলো ৩৬টি স্বাস্থ্যকেন্দ্র | প্রজন্মকণ্ঠ 

মজবুত হচ্ছে ভারত-বাংলাদেশ সম্পর্ক। এবার দিল্লির আর্থিক মদতে বাংলাদশে ৩৬টি স্বাস্থ্যকেন্দ্র তৈরি করা হবে। ইতিমধ্যে সুনামগঞ্জের ছাতকে শুরু হয়েছে প্রথম স্বাস্থ্যকেন্দ্রটির নির্মাণের কাজ। ওই স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাস করতে গিয়ে এমনটাই জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা।

ওই অনুষ্ঠানে রাষ্ট্রদূত শ্রিংলা জানান, বাংলাদেশের যে প্রত্যন্ত এলাকাগুলিতে  চিকিৎসার সুবিধা নেই সেখানে এই স্বাস্থ্যকেন্দ্রগুলি স্থাপন করা হবে। ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী সুনামগঞ্জ জেলার ছাতকে এই পরিষেবা উদ্বোধন করতে পেরে আমি খুবই আনন্দিত। তিনি আরও জানান, গত বছর অক্টোবরে বাংলাদেশ সফরের সময় এই প্রকল্পের সূচনা করেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ৩৬টি স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করতে খরচ হবে প্রায় ৯ কোটি টাকা। প্রতিটি কেন্দ্রে প্রায় ৬ হাজার মানুষকে পরিষেবা দেওয়ার মতো পরিকাঠামো রয়েছে।

খালেদা সরকারের আমলে কিছুটা বরফ জমলেও প্রধানমন্ত্রী হাসিনার আমলে মজবুত হয়েছে ঢাকা-নয়াদিল্লি সম্পর্ক। পরিকাঠামো নির্মাণে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে ভারত। একইভাবে দেশের মাটি থেকে ভারত বিরোধী জঙ্গি দলগুলিকে উৎখাত করছে বাংলাদেশ। উল্লেখ্য, এবছরের শুরুতেই বাংলাদেশ সফরে যান প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। 

বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান বলে উল্লেখ করেন প্রাক্তন রাষ্ট্রপতি। তাৎপর্য্যপূর্ণভাবে, বাংলাদেশ সেনাকে অস্ত্র রপ্তানি করছে ভারত। ফলে আপাতত ওই দেশে চিনের প্রভাব খানিকটা খর্ব করতে পেরেছে দিল্লি বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top