Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ , সময়- ২:২৩ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ইসলাম ধর্ম প্রচারে ও প্রসারে শেখ হাসিনার ভূমিকা  সুনামগঞ্জে এ বছরসহ চার বছরে বজ্রপাতে নিহত হয়েছেন ৯০ জন ফুটবলের চীনে জন্ম, ইংল্যান্ড বড় করেছে আর ব্রাজিল দিয়েছে পরিপূর্ণতা কক্সবাজারের তালিকাভুক্ত ইয়াবা গডফাদারা সবাই প্রভাবশালী, নামের তালিকা মাদকবিরোধী অভিযানে ফের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০ স্বাস্থ্যসেবায় বিশ্বে পাকিস্তান ও ভারতের চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ        ইয়াবা ব্যবসার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, নতুন আইন আসছে ‘ওরে মন, হবেই হবে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানসূচক ডি.লিট পাচ্ছেন আজ  যাত্রা শুরু করল বিশ্বভারতীর বাংলাদেশ ভবন

দক্ষিণ কোরিয়ার আতিথেয়তায় মুগ্ধ উত্তর কোরিয়া


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ১৪ ফেব্রুয়ারী ২০১৮ ১২:০৭ পিএম:
দক্ষিণ কোরিয়ার আতিথেয়তায় মুগ্ধ উত্তর কোরিয়া

কোরিয়ান যুদ্ধের (১৯৫০-১৯৫৩) পর এই প্রথম উত্তরের ক্ষমতাসীনদের পরিবারের কেউ দক্ষিণে পা রাখলেন। তিন দিনের এ সফর থেকে প্রতিনিধি দলটি ফেরত আসার পর যারপর নাই উচ্ছ্বাস প্রকাশ করেছে উন সরকার।

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ-এর রিপোর্ট অনুযায়ী, সবচেয়ে বেশি উচ্ছ্বাস প্রকাশ করেছেন উন নিজে।

সেখানে প্রকাশিত রাষ্ট্রীয় এক বিবৃতি অনুযায়ী, প্রতিনিধি দলের রিপোর্টে সন্তুষ্টি প্রকাশ করেছেন কিম জং উন। তিনি বলেছেন যে, দক্ষিণের আয়োজন খুবই চমৎকার ছিল, যেখানে শীতকালীন অলিম্পিকে অংশ নিতে যাওয়া উত্তরের অতিথিদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

উত্তর কোরিয়ার একের পর এক মিসাইল পরীক্ষার পর টানা অনেকদিন উত্তেজনা বিরাজ করে কোরিয়ান পেনিসসুলায়। 

দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক ঠিক হবে কিনা তা নিয়ে আলোচনা বিশ্লেষণের ঝড় বয়ে গেছে বিশ্ব মিডিয়ায়।

সেখানে সিউলের কাছ থেকে শীতকালীন অলিম্পিকের আমন্ত্রণ বার বার ফিরিয়ে দেয়ার পর শেষ পর্যন্ত যেন ইউ-টার্নই নিলো উত্তর কোরিয়া।

সফরে তো গেলোই তারওপর দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টকে ফিরতি সফরের আহ্বান জানিয়েছে পিয়ংইয়ং।

কেসিএনএ'র রিপোর্ট অনুযায়ী, শান্তি আলোচনা চালিয়ে নেবার ক্ষেত্রে নতুন করে ভাবছেন কিম জং উন। তিনি দুই কোরিয়ার সম্পর্ক উন্নয়নের জন্য বাস্তবায়নযোগ্য ও বাস্তববাদী উদ্যোগ নেবার পক্ষে। সূত্র : ডয়চে ভেলে


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top