Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯ , সময়- ৮:২৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
১০টি অঞ্চলে পাঁচ ধাপে অনুষ্ঠিত হবে নির্বাচন আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না : রব ৫ কোম্পানির পানি মানহীন : বিএসটিআই পরিকাঠামো উন্নয়নে বিপুল অর্থ ঋণ দিচ্ছে চিন বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন এরশাদ  মুন্সিগঞ্জের ট্রলারডুবি যে সত্যগুলো উন্মোচন করল রোহিঙ্গাদের কথা শুনলেন রাষ্ট্রসংঘের প্রতিনিধিরা সম্ভাবনাময় অন্যান্য রফতানি পণ্যে প্রণোদনা : বাণিজ্যমন্ত্রী আওয়ামী লীগের বিজয় উৎসব জনগণের সঙ্গে মশকরা কোনো অন্যায় সহ্য করা হবে না : মন্ত্রিসভায় শেখ হাসিনা

মাটিরাঙ্গা উপজেলা কর্মকর্তার উদ্যোগে উদ্বুদ্ধ করনের মাধ্যমে বাণিজ্যিক ফল চাষীদের দিনব্যপী প্রশিক্ষনের আয়োজন 


অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি

আপডেট সময়: ১৫ ফেব্রুয়ারী ২০১৮ ৬:৫৭ পিএম:
মাটিরাঙ্গা উপজেলা কর্মকর্তার উদ্যোগে উদ্বুদ্ধ করনের মাধ্যমে বাণিজ্যিক ফল চাষীদের দিনব্যপী প্রশিক্ষনের আয়োজন 

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তার স্ব-উদ্যোগে, উদ্বুদ্ধ করনের মাধ্যমে বাণিজ্যিক ফল চাষীদের দিনব্যপী প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগের হলরুমে উপজেলা কৃষি কর্মকর্তা মো: শাহ আলম মিয়ার সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় অংশ নেয়া শতাধিক প্রশিক্ষনার্থীদের মাঝে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: আবুল কাশেম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ আলী প্রমুখ।

এছাড়াও প্রশিক্ষন কর্মশালায় অন্যান্যের মধ্যে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মানস চন্দ্র দে, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা জ্যোতি কিশোর বড়ুয়া ও সিনজেন্টা কীটনাশক কোম্পানির সেলস ইউনিট কর্মকর্তা মো: জাফর ইকবাল উপস্থিত ছিলেন। 

প্রশিক্ষন কর্মশালায় বক্তারা ফলের মৌসুম শুরু হওয়ার আগে ও পরে-ফল গাছের পরিচর্যা ও অধিক ফলন উৎপাদনে কৃষকদের নানা কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন। কৃষকদের ফলের ন্যায্যমুল্য প্রাপ্তিতে পার্বত্যাঞ্চলের জনপদে উৎপাদিত আম, লিচু সহ অন্যান্য ফল বিষমুক্ত ও বিশ^মানের করে উৎপাদনের পরামর্শ দেন বক্তারা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top