Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ , সময়- ৪:৫৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
রাখাইনে এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি হয়নি : রিচার্ড অলব্রাইট নির্বাচনী আচরণবিধি মানছেন না সম্ভাব্য প্রার্থীরা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই 'নির্বাচনকালীন সরকার'   মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র জমা নিবে আওয়ামী লীগ  আন্তর্জাতিক পুরস্কারে মনোনীত শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী প্রথম দিনে ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি  পাঁচ বিভাগের ৭টি আসনে একক প্রার্থী পাচ্ছে আওয়ামী লীগ সিইসিকে ধন্যবাদ জানিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী ২৩ নয়, এখন ৩০  ৩০০ সংসদীয় আসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশনা দিয়েছেন ইসি 

রাবিতে সাংবাদিকতা শিক্ষায় নেটওয়ার্কিং কনফারেন্স


আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি

আপডেট সময়: ১৭ ফেব্রুয়ারী ২০১৮ ১১:০৬ এএম:
রাবিতে সাংবাদিকতা শিক্ষায় নেটওয়ার্কিং কনফারেন্স

বাংলাদেশের বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের প্রধানদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নেটওয়ার্কিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে দিনব্যাপী এ কনফারেন্সের উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান।

অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথি অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘সাংবাদিকতা একটি মহৎ পেশা। অন্যান্য পেশার চাইতে সাংবাদিকতায় আরো বেশি দায়িত্বশীল হতে হবে। এজন্য নীতি ও আইন মেনে চলে সাংবাদিকতা করতে হবে। এটি নির্ভর করে একজন সাংবাদিকের সততা ও মানসিকতার উপরে। আপনি একটি ফরমায়েশি নিউজ করে সত্যকে চাপা দিতে পারবেন না। সত্য ঠিকই বের হয়ে আসবে।’

‘আমাদের সর্বদা মনে রাখতে হবে কেউই নিরপেক্ষ নয়। সব জায়গায় দুইটি পক্ষ থাকে। এখানে সত্য, সুন্দর, ন্যায় ও কল্যাণের পথে থাকায় চ্যালেঞ্জ। আপনি এগুলোর পক্ষে থাকুন, আপনি নিরপেক্ষ’ বলছিলেন উপাচার্য আব্দুস সোবহান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ‘বাংলাদেশে ৩ থেকে ৪ কোটি মানুষ বেকার। কারণ তাদের কোন প্রায়োগিক দক্ষতা নেই। সাংবাদিকতাও যেহেতু একটি মহৎ পেশা তাই এখানেও প্রায়োগিকতা প্রয়োজন আছে। এই ধরনের কনফারেন্স সাংবাদিকতার শিক্ষার্থীদের আরো বেশি দক্ষ করে তুলবে। যা তাদের ভবিষ্যত পেশাজীবনে কাজে দেবে।’

রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানির ডয়েচে ভেলে অ্যাকাডেমির যৌথ আয়োজনে অনুষ্ঠিত কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডয়েচে ভেলে অ্যাকাডেমির এশিয়া ও ইউরোপের আঞ্চলিক প্রধান মিশেল কারসেন।

রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে দিনব্যাপী এ কনফারেন্সে সাংবাদিকতায় নেটওয়ার্কিং বিষয়ক বিভিন্ন দিক উপস্থাপিত হয়। 

সহকারী অধ্যাপক নাজিয়াত হোসেন চৌধুরীর সঞ্চালনায় কনফারেন্সে বাংলাদেশের ২০টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের প্রধান এবং রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

প্রসঙ্গত, সাংবাদিকতা শিক্ষা অর্জনের মাধ্যমে পেশাগত মানোন্নয়নে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জার্মানির ডয়েচে ভেলে একাডেমির তিন বছর মেয়াদী প্রকল্পের অংশ হিসেবে এই কনফারেন্সের আয়োজন করা হয়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top