Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ , সময়- ৫:০৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
এরশাদের বিরুদ্ধে করা মঞ্জুর হত্যা মামলার প্রতিবেদন দাখিল, আগামী ১৮ নভেম্বর নির্বাচন সামনে রেখে শিগগিরই সারাদেশে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান

জেলে প্রথম রাত : ‘ভাইজান’-এর পরিচয় এখন ‘কয়েদি নম্বর ১০৬’


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৬ এপ্রিল ২০১৮ ১১:০৪ এএম:
জেলে প্রথম রাত : ‘ভাইজান’-এর পরিচয় এখন ‘কয়েদি নম্বর ১০৬’

হরিণ মেরে ‘টাইগার’ এখন জেলে। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়ে বৃহস্পতিবারের রাতটা আর পাঁচটা সাধারণ কয়েদিদের মতোই জেলে কাটালেন  সালমান খান। যোধপুর সেন্ট্রাল জেলে ‘ভাইজান’-এর পরিচয় এখন ‘কয়েদি নম্বর ১০৬’। জেলের সিনিয়র অফিসাররা জানাচ্ছেন, বলিউডের ‘সুলতান’ এখন ধর্ষণে অভিযুক্ত আর এক হাই প্রোফাইল বন্দি স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর প্রতিবেশী। দুজনের মাঝে শুধুই একটি দেওয়াল।
 
সালমান খানকে ২ নম্বর ওয়ার্ডে রাখা হয়। তাঁকে বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছে, অন্যান্য কয়েদিদের থেকে খানিকটা আলাদাই রাখা হয়েছে। ডিআইজি কারা বিক্রম সিং জানিয়েছেন, সলমনকে ২ নম্বর ওয়ার্ডের যে সেলে রাখা হয়েছে, তার আকৃতি ১০ ফুট বাই ১০ ফুট। জেলে ঢুকতেই সলমনের রক্তচাপ বেড়ে যায়। যদিও তিনি কোনও ওষুধ নেননি। তাঁর কোনও অসুবিধা হচ্ছে কি না, জানতে চাওয়ায়  সালমান খানের উত্তর, ‘জেলে আমি আগেও রাত কাটিয়েছি।’ পরে অবশ্য কারারক্ষীদের কাছে একটি টুথব্রাশ, রাতের পোশাক ও পরিষ্কার অন্তর্বাসের আবেদন জানান।

এদিকে, জেলে ঢুকলেও  সালমান খানের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ‘ভাই’কে জেলে ঢুকতে দেখেই নবীন কারারক্ষীরা তাঁর সঙ্গে ছবি তোলার আবদার করেন। যদিও  সালমান খান হাসিমুখে সেই আবদার ফিরিয়ে দেন। জেলেই তাঁকে রাতের খাবার দেওয়া হয়। সলমনের জেলেই রয়েছে বাঙালি শ্রমিককে পুড়িয়ে মারায় অভিযুক্ত শম্ভুলাল, খুনের দায়ে অভিযুক্ত প্রাক্তন কংগ্রেস বিধায়ক মালখান বিষ্ণোই। রাতে জেলে ছোলার ডাল, সবজি রান্না হয়। যদিও সলমন সেই খাবার মুখে তোলেননি। তাঁকে তাঁর ওয়ার্ডেই খেতে দেওয়া হয়।

জেলে  সালমান খানকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার কারণ ওই জেলেই বন্দি আর এক অভিযুক্ত লরেন্স বিষ্ণোই নামের এক সমাজবিরোধী। যে সালমান খানকে হত্যা করবে বলে একাধিকবার হুমকি দিয়েছে। জেল কর্তৃপক্ষ জানাচ্ছে,  সালমান খানের মতো একজন পাবলিক ফিগারের নিরাপত্তার কথা মাথায় রেখেই তাঁকে আর পাঁচটা সমাজবিরোধীদের চেয়ে আলাদা রাখা হয়েছে। তবে বলিউডের ‘দাবাং’ তারকাকে পৃথক শৌচাগার ব্যবহার করতে দেওয়া হয়েছে। পানের জন্য মিনারেল নয়, দেওয়া হয়েছে সাধারণ জল।

অন্যদিকে,  সালমান খানের শাস্তির প্রতিক্রিয়া দিতে গিয়ে দু’ভাগ বলিউড। কেউ কেউ বলছেন, দেরিতে পেলেও এই বিচার বুঝিয়ে দিল, ভারতে এখনও আইনের সুশাসন রয়েছে। আবার সেলিব্রিটিদের একাংশের বক্তব্য, সলমনের মতো সমাজসেবীর এতটা শাস্তি না হলেও চলত। সলমনকে সেলিব্রিটি হওয়ার মাশুল দিতে হচ্ছে। আজ  সালমান খানের আইনজীবী তাঁর জামিনের আবেদন করবেন। সকালে রিল লাইফের ‘সুলতান’-এর সঙ্গে দেখা করতে আসবেন তাঁর আইনজীবী ও পরিবারের সদস্যরা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top