Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ , সময়- ১১:৩১ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
#মি টু ঝড় এখন বাংলাদেশে  মুক্তি পেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম নারায়ণগঞ্জে ইলেকট্রিক ট্রেন চালুর প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা  আ'লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন বদির স্ত্রী শাহীনা ও রানার বাবা     ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাব্বানী আইসিইউতে চিকিৎসাধীন জাতীয় পার্টির ভূমিকাকে ‘অকার্যকর' বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ ইসি সচিব ও ডিএমপি কমিশনারের শাস্তি দাবি করেছে বিএনপি চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে মুশফিক-মিরাজরা জাপার ক্ষমতার সময় যে উন্নয়ন হয়েছে, তা আর কেউ করতে পারেনি : মুহম্মদ এরশাদ

কালবৈশাখী ঝড়ে ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরে স্কুলছাত্রীসহ নিহত ২ 


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২২ এপ্রিল ২০১৮ ১:১২ এএম:
কালবৈশাখী ঝড়ে ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরে স্কুলছাত্রীসহ নিহত ২ 

গাজীপুরে ঝড়ের সময় কারখানার পিলারসহ শেড ভেঙে পড়ে নিহত স্কুলছাত্রী নাসরিন আক্তার খুকু। ব্রাহ্মণবাড়িয়ায় নবীনগর উপজেলা ও গাজীপুরে কালবৈশাখীতে এক বৃদ্ধ ও এক স্কুলছাত্রী নিহত হয়েছে।

আজ শনিবার বিকেলে  প্রচণ্ড ঝড়ের সময় হঠাৎ উপড়ে পড়া গাছের  নিচে চাপা পড়ে নবীনগরের বড়িকান্দি ইউনিয়নে বৃদ্ধ আলী আকবরের মৃত্যু হয়। 

এ ছাড়া কালবৈশাখীরর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে নবীনগরের বিভিন্ন এলাকা। ভেঙে গেছে কয়েক শতাধিক টিনশেডসহ কাঁচা ঘরবাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে গাছপালা ও উঠতি ফসল জমি। উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদ্যুতের খুটি ভেঙে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। এ ছাড়া নাসিরনগরে ঝড়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিনের চালসহ স্কুলের বেড়া উড়ে গেছে।

গাজীপুরে শনিবার বিকেলে কালবৈশাখীতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় এক কারখানার পিলারসহ শেড ভেঙে পাশের বাড়ির চালে পড়ে এক স্কুলছাত্রী নিহত হয় এবং তার এক বান্ধবী আহত হয়েছে। নিহতের নাম নাসরিন আক্তার খুকু। সে শেরপুর সদরের চরপক্ষী দাসপাড়া এলাকার আবদুল হালিমের মেয়ে। সে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা এলাকার ভারটেক্স আইডিয়াল স্কুলে দশম শ্রেণিতে পড়ত।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জাকির হোসেন ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা এলাকায় সাইফুল ইসলামের বাড়িতে স্বজনদের সঙ্গে ভাড়া থেকে স্থানীয় ওই স্কুলে লেখাপড়া করত নাসরিন। শনিবার বিকেলে স্কুল ছুটি শেষে সে তার এক বান্ধবীর সঙ্গে বাসায় ফিরছিল। এ সময় ঝড় শুরু হলে পথের পাশের এক ছাপড়া ঘরের বাড়িতে আশ্রয় নেয়। ঝড়ে প্রচণ্ড বাতাসে ওই বাড়ির পাশের সফি প্রসেসিং কারখানার সাততলা ভবনের ছাদের ওপরের টিনের শেড ও পিলার ভেঙে ওই বাড়ির চালের ওপর পড়ে। এতে ওই দুইজন চাপা পড়ে। ঘটনাস্থলেই নাসরিন নিহত এবং তার বান্ধবী আহত হয়। আহতের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তাকে উদ্ধার করে শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে প্রায় একই সময়ের ঝড়ে জেলার শহর এলাকা ও কালীগঞ্জ উপজেলাসহ বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে বিপুল সংখ্যক গাছপালা ও বিদ্যুতের খুটি উপড়ে গেছে। প্রায় অর্ধশত ঘরবাড়ি ও দোকানপাটের চাল উড়ে যায়। গাছ ও বিদ্যুতের খুটি সড়কের ওপর উপড়ে পড়ায় জয়দেবপুর-কাপাসিয়া সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। ফায়ার সার্ভিসসহ উদ্ধার কর্মীরা ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার কাজ চালিয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top