Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮ , সময়- ৪:১৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
সিরিয়ায় মার্কিন বিমান হামলায় শিশুসহ ৩২ জন বেসামরিক ব্যক্তি নিহত আগামী নির্বাচনের রোডম্যাপ ঘোষণা আসছে, জাতীয় পার্টির মহাসমাবেশ আজ আওয়ামী লীগের জনপ্রিয়তা আকাশচুম্বি, জনগণ হৃদয় দিয়ে ভালোবাসে : স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ মানুষের ভিড়ের ওপর দিয়ে চলে গেল ট্রেন, ৫০ জন নিহত | প্রজন্মকণ্ঠ তরুণী ও কম বয়সী রোহিঙ্গা মেয়েরা পাচারের শিকার হচ্ছে : জাতিসংঘ যারা বহিষ্কারের ঘোষণা দিয়েছেন তারা বিকল্পধারার কেউ নন : মাহী বি চৌধুরী  আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীনতা এখনও পুরোপুরি অর্জন করতে পারিনি : রাষ্ট্রপ্রতি সর্বত্র মানুষের মঙ্গলের সুযোগ করে দিতে শেখ হাসিনার সরকার কাজ করছে : অর্থমন্ত্রী  সংস্কৃতি অঙ্গনে কালো ছায়া নেমে এলো | প্রজন্মকণ্ঠ চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী আজ | প্রজন্মকণ্ঠ

ভুল সবি ভুল, একটি সত্য কথা না লিখলেই নয় 


মনোয়ারা বেগম

আপডেট সময়: ২৯ মে ২০১৮ ৯:২৫ পিএম:
ভুল সবি ভুল, একটি সত্য কথা না লিখলেই নয় 

ফেসবুক স্ট্যাটাস, মনোয়ারা বেগম : ভুল সবি ভুল, একটি সত্য কথা না লিখলেই নয়। প্রসঙ্গ টেকনাফ এর মাদক অভিযানে র‍্যাবের ক্রসফায়ারে নিহত একরামুল। একরামুল নিহত হবার পর থেকে একরামুলের পক্ষে অনলাইনে প্রতিবাদের ঝড় দেখে একরামুল প্রসঙ্গে আমি নিজেও কিছু প্রতিবাদী পোষ্ট করেছিলাম সেগুলো ডিলিট করে দিয়েছি।
 
তার কারণ হল গত দুইদিনের অনুসন্ধানে জানতে পারলাম, র‍্যব কোন ভুল অপারেশন করেনি একরামের সম্পর্কে চাক্ষুষ প্রমাণ নিয়েই তাকে ক্রসফায়ার করা হয়োছে এতে দুঃখিত হওয়া কিছু নেই। একরামুল ও ইয়াবা গডফাদার ছিলেন এবং এমপি বদির ঘনিষ্ঠজন কাছের লোক ছিলেন, তাতে কোন সন্দেহ নেই।

তার প্রমাণ ২০১২ সালে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের তালাশ টিমের অনুসন্ধানের ইয়াবা গডফাদারের তালিকায় একরামুলের নামও ছবি পাওয়া গেছে, আর বর্তমানে ক্রসফায়ার করার আগেও র‍্যাব তার কাছ থেকে ইয়াবা কিনেছে এবং আপনারা এও জানেন দুইদিন আগে ওখানকার বেবি নামে এক সুন্দরি ইয়াবা সম্রাজ্ঞীকে আটক করা হয়েছে, আসলে তাকে আরো আগেই আটক করেছিল কিন্তু দুইদিন বেবিকে র‍্যাবের হেফাজতে রেখে সব গডফাদারের তথ্য প্রমাণ সংগ্রহ করেছে তারপর বেবি আটক হওয়ার খবর প্রকাশ করা হয়েছে এই দুইদিনব্যাপী একরামুল ও আটক হওয়া বেবির মধ্যে মাদক ব্যবসাজনিত স্পষ্ট কানেকশন ও আলামতের প্রমাণ পাওয়া গেছে, হাতেনাতে প্রমাণ পাওয়ার পরপরই তাকে ক্রস করেছে র‍্যাব। সো আমরা শুধু শুধু মিথ্যা প্রতিবাদ করে প্রশাসনকে কলঙ্কিত করছি কেন ?

আসলে এটি ওই এলাকার একটি মাদক ব্যবসায়ী চক্র প্রশাসনের এই মাদক বিরোধী সাড়াশি অভিযান বন্ধ করাতে বাধা সৃষ্টি করছে একরামকে ইস্যু করে।

একরামুল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদকের গডফাদার ছিল, আরে ভাই গডফাদার'রা সবসময় দেখতে জনসেবক, জনপ্রতিনিধি, জনপ্রিয়, ও সৎ আদর্শবান ইমানদার আলাভোলা সূরতের হয়। আর সবচেয়ে বড় কথা হচ্ছে ওই এলাকার সবাই নাকি কমবেশি ইয়াবার সাথে জড়িত তাই তারা তাদের সহপাঠিনীদেরকে ক্রস করলেও কখনো একজন আরেজনের নামে খারাপ বলেনা, তারা নিজের জান বাঁচানোর জন্য একরামকে নিরপরাধ বলে একটা ইস্যু তৈরি করে সরকার ও প্রশাসনের উপর চাপ সৃষ্টি করেছে। 

শুনলাম বেবি আটক হওয়ার পর এমপি বদির বেয়াই সহ একরামুল ক্রসফায়ার হয় এরপর থেকে ওই এলাকার ইয়াবা সম্রাট'রা সব পলাতক। প্রশাসনের কাছেও প্রমাণ রয়েছে অভিযানের সফলতার কথা চিন্তা করে হয়তো প্রকাশ করবে না এখন আবার দেখলাম কে যেন একরামুলের জন্য প্রধানমন্ত্রী বরাবর একটি খোলা চিঠি লিখেছে সেই চিঠির বানান ভুল।

আবার একরামের মেয়েদের বাবার উদ্দেশ্যে লেখা চিঠিতে কোথায়ও লেখা নেই তাদের বাবা ইয়াবা ব্যবসায়ী ছিলেন না বিনাদোষে চক্রান্ত করে মারা হয়েছে কিনা এমন কোনকিছুই উল্লেখ নেই বা তদন্তের মাধ্যমে হত্যার বিচারও চাননি। 

বিনা বাতাসে পাতা নড়ে না।আসুন আমরা গুজবে কান না দিয়ে প্রশাসনকে সহযোগিতা করি মাদক মুক্ত দেশ গড়ি।

এর আগেও পৃথিবীর বিভিন্ন উন্নত দেশও ইয়াবা ব্যবসায়ীদের ক্রসফায়ারের মাধ্যমে ইয়াবা মুক্ত করেছে। তাই আমাদের দেশের উন্নত ভবিষ্যৎ এর চিন্তা করে সকলেই এই অভিযানকে সমর্থন করা উচিৎ দেশের যুবসমাজকে মাদক মুক্ত করে উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার সুযোগ দিন।

তথ্যসূত্র : লিঙ্ক  দেখুন 

ফেসবুক স্ট্যাটাস লিঙ্ক : Monoara Begum 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top