Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯ , সময়- ৪:৩০ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস ও শাহ ফরহাদ নেতাজি'কে কেন রাষ্ট্রনায়কের মর্যাদা দেওয়া হল না, ক্ষুব্ধ মমতা সাংবাদিকদের একটা করে ফ্ল্যাট দেবে সরকার আ'লীগের নিরঙ্কুশ বিজয়ের পর জনগণ শান্তিতে : কাদের ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্ত ডাকসু নির্বাচন, আগামী ১১ মার্চ বিশ্ব চিন্তাবিদের তালিকায় এবার শেখ হাসিনা  যুবলীগ ও আ'লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০ গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে চলবে : প্রধানমন্ত্রী দুদকের পরিচালক সাময়িক বরখাস্ত

আন্দোলনরত শিক্ষক-কর্মচারীদের সুসংবাদ দিলেন শিক্ষামন্ত্রী


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১১ জুন ২০১৮ ৪:২৯ পিএম:
আন্দোলনরত শিক্ষক-কর্মচারীদের সুসংবাদ দিলেন শিক্ষামন্ত্রী

অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে স্পষ্ট ঘোষণা না পেয়ে আন্দোলনে নামা বেসরকারি শিক্ষক-কর্মচারীদের রোজার মধ্যে কষ্ট না করে বাড়ি ফিরে যেতে বলেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

মন্ত্রী বলেন, সব বিষয় জাতীয় বাজেটে উল্লেখ নেই। শিক্ষা খাতে যে বাজেট বরাদ্দ দেয়া হয়েছে, সে বরাদ্দ থেকেই নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে। আমরা আগেই কাজ শুরু করেছি। অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি আমাকে কথা দিয়েছেন। খুব তাড়াতাড়ি এ বিষয়ে ঘোষণা দেয়া হবে।

এমপিওভুক্তির দাবিতে সোমবার দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষক-কর্মচারীরা। এদিনও আগের দিনের মতো পুলিশি বাধায় পড়েন আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা। আজ শুরুতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনে সমবেত হলে শিক্ষক-কর্মচারীদের পুলিশ বাধা দেয়। এরপর সহস্রাধিক শিক্ষক-কর্মচারী প্রেস ক্লাবের মূল সড়কের বিপরীত পাশে অবস্থান নেন। সেখানেও তাদের বাধা দেয়া হয় বলে অভিযোগ আসে।

শিক্ষা মন্ত্রণালয়ে এক অনুষ্ঠান শেষে এ আন্দোলন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্ত করবোই, তাতে আন্দোলনের প্রয়োজন নেই। প্রধানমন্ত্রীও বিষয়টি জানেন। এমপিওভুক্তির জন্য আলাদাভাবে টাকা উল্লেখ না থাকলেও শিক্ষা মন্ত্রণালয়কে যে টাকা দেয়া হয়েছে বা থোক বরাদ্দ আছে সেটা ফয়সালা করে এমপিওভুক্ত করা হবে। তবে কত প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে তা উল্লেখ করেনি শিক্ষামন্ত্রী।

এদিকে আজ নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন না হওয়ায় আমরা আবারও রাজপথে নামতে বাধ্য হয়েছি। ন্যায্য দাবি আদায়ে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শিক্ষক-কর্মচারীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিলেও পুলিশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা সৃষ্টি করছে। সকল বাধা উপেক্ষা করে আন্দোলন অব্যহত থাকবে। এ কারণে প্রতিদিন দেশের বিভিন্ন জেলা থেকে শিক্ষক-কর্মচারীরা আন্দোলনে যোগ দিচ্ছেন। দাবি আদায় নানা হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

এরআগে রোববার প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে চাইলে পুলিশ ফেডারেশনের সভাপতি মো. গোলাম মাহমুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায়কে অবস্থান কর্মসূচি থেকে আটক করে। আন্দোলন না করার শর্তে তিন ঘণ্টা পর তাদের ছেড়ে দেয়া হয়। সোমবার তারা আবারও আন্দোলনে যোগ দেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top