Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ৮:৪৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচনি জোটের শরিক জাতীয় পাটি পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) আজ  প্রধানমন্ত্রীর হাতে ৩৮টি আসনের তালিকা তুলে দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল বিএনপি নেতারা সেই তৃতীয় শক্তির নেতারা আজ কে কোথায় ?  বিদ্যুৎ খাতে দক্ষিণ কোরীয় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ অধিকাংশ ইসলামী দলগুলি ভোটের মাঠে আওয়ামী লীগের সঙ্গে | প্রজন্মকণ্ঠ গত পাঁচ বছরে যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আ'লীগ সরকার | প্রজন্মকণ্ঠ #মি টু ঝড় এখন বাংলাদেশে 

সমাজসেবা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ


অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ২৫ জুলাই ২০১৮ ৯:৪৬ পিএম:
সমাজসেবা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তরে ৭টি পদে মোট ৯৬০ জন লোক নেওয়া হবে বলে বিভিন্ন পত্রিকায় সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সব জেলার প্রার্থীই এ নিয়োগে আবেদনের সুযোগ পাবে। এসব পদে আবেদন করা যাবে ২৯ জুলাই পর্যন্ত।

পদগুলোর মধ্যে হাউস প্যারেন্ট কাম টিচার পদে ১৩ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (স্থায়ী রাজস্ব) পদে ১০ জন, ফিল্ড সুপারভাইজার (স্থায়ী রাজস্ব) পদে ৫০ জন, সমাজ কর্মী (ইউনিয়ন) পদে ৪৬৩ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (স্থায়ী রাজস্ব) পদে ১৫৭ জন, গাড়িচালক (স্থায়ী রাজস্ব) পদে ১২ জন এবং অফিস সহায়ক (স্থায়ী রাজস্ব) পদে ২৫৫ জনকে নিয়োগ করা হবে।

হাউস প্যারেন্ট কাম টিচার পদে আবেদন করতে হলে প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ ব্যাচেলর অব স্পেশাল এডুকেশন ডিগ্রি পাস হতে হবে। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদের প্রার্থীদের অনুমোদিত যেকোনো শিক্ষাবোর্ড থেকে এইচএসসি বা সমমান পাস থাকতে হবে।ফিল্ড সুপারভাইজার পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি পাস হতে হবে।এ পদের প্রার্থীদের কম্পিউটার চালনায় প্রশিক্ষণ প্রাপ্ত হতে হবে।সমাজকর্মী (ইউনিয়ন) পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। গাড়িচালক পদের প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস হতে হবে। হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।অফিস সহায়ক পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সাধারণ পদের প্রার্থীদের বয়স ১-৭-২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে পদভেদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিল থাকবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে আবেদন করতে হলে প্রার্থীকে http://dss.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য দিয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের সময় শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সব প্রকার মূল/সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) সনদের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্র/ জন্মনিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র, প্রথম শ্রেণি গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র, শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটায় প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পিতা-মাতার মুক্তিযোদ্ধা সনদপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

এসব পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন http://dss.teletalk.com.bd এই লিংকের মাধ্যমে। নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যাবে: http://www.dss.gov.bd/site/view/notification_circular এই ঠিকানায়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top