Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , সময়- ২:৫৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
খালেদা জিয়ার চিকিৎসা বিতর্ক কেন ? বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাত শেষে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ পছন্দের হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন খালেদা জিয়ার | প্রজন্মকণ্ঠ খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি : ওবায়দুল কাদের বিএনপি-জামায়াত ক্লিনহার্ট অপারেশন চালিয়ে আ'লীগের অসংখ্য নেতাকর্মীকে নির্যাতনের শিকার করেছিল : প্রধানমন্ত্রী  ধর্মমন্ত্রী ও ভূমিমন্ত্রীর  কড়া সমালোচনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল করেছে বিএনপি আ'লীগের প্রতিনিধিদলের উত্তরবঙ্গ সফর শুরু । প্রজন্মকণ্ঠ   বিজিবি-বিএসএফ সম্মেলন : সীমান্ত হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনার অঙ্গীকার | প্রজন্মকণ্ঠ  সেমিফাইনাল নিশ্চিত করতে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ, আগামীকাল | প্রজন্মকণ্ঠ

সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা আজ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২ আগস্ট ২০১৮ ১:৩৭ পিএম:
সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা আজ

আজ বৃহস্পতিবার সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে এক সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন।

সোহরাব হোসাইন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে আজ ‘ছুটি’ থাকবে। একই কথা জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান। তিনি জানান, তারা মাউশি থেকে কোনো সরকারি নির্দেশ দিচ্ছেন না। সচিব স্যারের মৌখিক নির্দেশে সব প্রতিষ্ঠানে আজ ছুটি থাকবে। দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ও বৃহস্পতিবার বন্ধ থাকবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সব কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে, নিরাপদ সড়কের দাবিতে রাজপথে শিক্ষার্থীদের আন্দোলনে মূলত অচল হয়ে পড়েছে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো। কয়েকদিন ধরে এমনিতেই ক্লাস হচ্ছে না বেশিরভাগ স্কুল-কলেজে। এরপর সরকারি ঘোষণার আগেই আজ বৃহস্পতিবার রাজধানীর বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানের বেশিরভাগই বন্ধ ঘোষণা করা হয়। এমনকি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে অনেক শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে মৌখিকভাবে স্কুল-কলেজ বন্ধ রাখতে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

গত রোববার কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস।

এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)।

রাস্তায় বাসচাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। এতে যান চলাচল বন্ধ হয়ে পুরো ঢাকা কার্যত স্থবির হয়ে পড়েছে।

বুধবারও ফার্মগেট, মোহাম্মদপুর, টঙ্গি ও শনির আখড়াসহ বিভিন্ন স্থানে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে জাবালে নূর পরিবহনের দুর্ঘটনা ঘটানো বাসের মালিক শাহাদৎ হোসেন ও চালক মাসুম বিল্লাহ। বাতিল করা হয়েছে জাবালে নূর পরিবহনের রুট পারমিট ও নিবন্ধন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top