Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮ , সময়- ৩:৪৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
আওয়ামী লীগের জনপ্রিয়তা আকাশচুম্বি, জনগণ হৃদয় দিয়ে ভালোবাসে : স্বরাষ্ট্রমন্ত্রী | প্রজন্মকণ্ঠ মানুষের ভিড়ের ওপর দিয়ে চলে গেল ট্রেন, ৫০ জন নিহত | প্রজন্মকণ্ঠ তরুণী ও কম বয়সী রোহিঙ্গা মেয়েরা পাচারের শিকার হচ্ছে : জাতিসংঘ যারা বহিষ্কারের ঘোষণা দিয়েছেন তারা বিকল্পধারার কেউ নন : মাহী বি চৌধুরী  আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীনতা এখনও পুরোপুরি অর্জন করতে পারিনি : রাষ্ট্রপ্রতি সর্বত্র মানুষের মঙ্গলের সুযোগ করে দিতে শেখ হাসিনার সরকার কাজ করছে : অর্থমন্ত্রী  সংস্কৃতি অঙ্গনে কালো ছায়া নেমে এলো | প্রজন্মকণ্ঠ চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী আজ | প্রজন্মকণ্ঠ পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী, দেশবাসীর জন্য দোয়া প্রার্থনা | প্রজন্মকণ্ঠ গিটারের জাদুকরকে শেষ শ্রদ্ধা জানাতে ভক্তদের কান্না আর ফুলেল শুভেচ্ছা

সাড়ে তিন কোটি টাকায় নিলামে দাউদ ইব্রাহিমের মুম্বইয়ের বাড়ি


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ১০ আগস্ট ২০১৮ ৩:৪৭ পিএম:
সাড়ে তিন কোটি টাকায় নিলামে দাউদ ইব্রাহিমের মুম্বইয়ের বাড়ি

মুম্বই হামলার মূল চক্রীদাউদ বহুদিন ধরেই দেশ ছাড়া। দক্ষিণ মুম্বইয়ে ডো‌ঙ্গরি এলাকায় যে বাড়িতে দাউদ থাকত, সেটাই এবার নিলামে উঠল।

বৃহস্পতিবার স্মাগলিং অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটরস‌্ অ্যাক্টের অধীনে অর্থ মন্ত্রক বাড়িটার নিলাম ডাকে।সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট (এসবিইউটি)সাড়ে ৩ কোটি টাকায় বাড়িটা কিনে নেয়।দক্ষিণ মুম্বইয়ের ওই এলাকায় রিডেভেলপমেন্টের একটি প্রোজেক্টে কাজ চলছে ওই ট্রাস্টের।এর আগে দাউদের অন্য তিন সম্পত্তি নিলাম হয়েছে। সেগুলোও এই ট্রাস্টই কিনে নেয়।

সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্টের তরফে জানানো হয়েছে, মাসুল্লা বিল্ডিং (ওই বাড়িটিক নাম। এর আগে দাউদের মায়ের নামানুসারেবাড়িটির নাম ছিল আমিনা ম্যানসন।) এখন ভগ্নপ্রায়। ওই বাড়িতে বসবাস করা যতটা বিপজ্জনক, বাড়ি নীচ দিয়ে হেঁটে যাওয়াও পথচারীদের জন্য সমান বিপজ্জনক।কারণ যে কোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে বাড়িটি। সে জন্যই তাদের রিডেভেলপমেন্ট প্রোজেক্টের আওতায় বাড়িটা কেনা হয়েছে।

ওই দিন সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট ছাড়াও নিলামে অংশগ্রহণ করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ভূপেন্দ্র কুমার ভরদ্বাজ এবং হিন্দু মহাসভা। বাড়িটার ন্যূনতম ক্রয়মূল্য স্থির করা হয়েছিল ৭৯.৪৩ লক্ষ টাকা। ভরদ্বাজ সর্বাধিক ১ কোটি ৯১ লক্ষ টাকা দাম দেন। কিন্তু শেষ পর্যন্ত সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট সাড়ে তিন কোটি টাকায় সেটা কিনে নেয়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top