Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ , সময়- ১১:২৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মহাজোটের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে যাওয়ার শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসছে  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ  ভোট পর্যবেক্ষণের জন্য আবেদন শেষ তারিখ ২১ নভেম্বর  আ'লীগ যত রকম ১০ নম্বরি করার করুক, ভোট দেবো, ভোটে থাকব : ড. কামাল হোসেন মহাজোটের আসন বণ্টনের আলোচনা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট চিঠি   ভাসানীর আদর্শকে ধারণ করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান  তরুণ ভোটারদের প্রাধান্য দিয়ে প্রণয়ন করা হচ্ছে আ'লীগের ইশতেহার  মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ  বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি  দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ সহস্রাধিক

জাতীয় শোক দিবসে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের রক্তদান কর্মসূচী


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৩ আগস্ট ২০১৮ ৫:৩৬ পিএম:
জাতীয় শোক দিবসে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের রক্তদান কর্মসূচী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পালিত হলো স্বেচ্ছায় রক্তদান  কর্মসূচী। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের আয়োজনে পালিত হয় এই রক্তদান কর্মসূচী। সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ পুলিশ ব্লাড ব্যাংক। ডিএমপি নিউজ 

আজ ১৩ আগস্ট,২০১৮ তারিখ রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে বেলা ১২ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন স্বরাষ্ট্র সচিব জননিরাপত্তা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয় মোস্তাফা কামাল উদ্দীন। রক্তদান কর্মসূচীর সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (স্পেশাল এ্যাকশন গ্রুপ) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রলয় কুমার জোয়ারদার বিপিএম, পিপিএম। এ সময় এসোসিয়েশনের সদস্যসহ ডিএমপি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু ও তাঁর নিহত পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে জননিরাপত্তা সচিব বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধুর ডাকে নিরস্ত্র বাঙ্গালি জাতি পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। তার মধ্যে তৎকালীন বীর বাঙ্গালি পুলিশ সদস্যরা ছিলেন অন্যতম। মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধে দেশের জন্য অকাতরে নিজের প্রাণ বিসর্জন দিয়েছিলেন বীর পুলিশ সদস্যরা। বঙ্গবন্ধু ও বাংলাদেশে একই সূত্রে গাঁথা।’

১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন। সেই সাথে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানান স্বরাষ্ট্র সচিব।

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্য এবং জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে সভাপতির বক্তব্যে কমিশনার বলেন, ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধুকে ঘাতকরা হত্যা করেনি, তারা হত্যা করেছে অসম্প্রদায়িক চেতনা, গনতন্ত্র ও সকলের সমান অধিকারকে। একটি অসম্প্রদায়িক ও ক্ষুদামুক্ত স্বাধীন দেশ গড়তে বঙ্গবন্ধু সারাটি জীবন জেল খেটেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম একদিনে নয়। ১৯৪৮ সাল থেকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছিল। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে নিজের অবস্থান করে নিয়েছে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, স্বাধীনতা ও দেশের সার্বভৌমত্ব এবং জনগণের বিরুদ্ধে যেই ষড়যন্ত্র করবে তাকে বাংলাদেশ পুলিশ ছাড় দিবে না। বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকীতে এটাই হোক আমাদের প্রত্যয়।

বক্তব্যের পরপরই আনুষ্ঠানিকভাবে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। রক্তদান কর্মসূচীতে শতাধিক ব্যাগ রক্তদান করে পুলিশ সদস্যরা। এ সময় স্বেচ্ছায় রক্তদানকারী পুলিশ সদস্যদের রক্তদানকে সাধুবাদ জানান আগত অতিথিবৃন্দ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top