Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ , সময়- ৬:১২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
শরিকদের জন্য ৭০টি আসন ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দুর্নীতিবাজদের নির্বাচিত না করতে দেশবাসীর প্রতি আহ্বান : দুদক চেয়ারম্যান সাজাপ্রাপ্ত খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ  খাশোগি হত্যা : লাশ টুকরো করার ছবি ফাঁস ! ‘মাদার অব হিউম্যানিটি’ পদকের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন আয়কর মেলার শেষ দিন আজ দুর্নীতিসহ ১১ সূচকে রেড জোনে বাংলাদেশ : এমসিসি  চিকিৎসা বিষয়ে খালেদা জিয়ার রিটের আদেশ আজ  নাজমুল হুদাকে ৪৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ  নির্বাচনকালীন সম্ভাব্য নাশকতা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছে সরকার 

শেষ হচ্ছে বিমানের হজ ফ্লাইট, আগামীকাল 


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৫ আগস্ট ২০১৮ ৩:৩৬ পিএম:
শেষ হচ্ছে বিমানের হজ ফ্লাইট, আগামীকাল 

আগামীকাল শেষ হচ্ছে বাংলাদেশ বিমান পরিচালিত হজ ফ্লাইট। মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ৩৪২টি হজ ফ্লাইটে সর্বমোট ১লাখ ১৮ হাজার ৮৬০ জন হজ যাত্রী সৌদি আরব গেছেন। অবশিষ্ট ৭ হাজার ৩২৩জন হজ যাত্রী আগামী ১৭ আগস্টের মধ্যে পর্যন্ত মক্কা ও মদিনায় যাচ্ছেন বলে ঢাকার হজ অফিস জানিয়েছে।

ঢাকার হজ অফিস জানায় আগামীকাল বাংলাদেশ বিমান পরিচালিত হজ ফ্লাইট শেষ হলেও ১৭ আগস্ট পর্যন্ত সউদী এয়ারলাইন্সের হজ ফ্লাইট পরিচালিত হবে। আগামী ২০ আগস্ট ২০১৮ সনের পবিত্র হজ অনুষ্ঠিত হবে। ভিসা না হওয়ার কারণে ৭২৭ জন হজ যাত্রী এবারের হজে যেতে পারবেন না। বিভিন্ন কারণে সরকারি ব্যবস্থাপনায় ১৫ জন হজ যাত্রী হজে যেতে পারেননি।

তিনি বলেন, প্রতিদিন ১০টি করে হজ ফ্লাইটে প্রায় চার হাজার হজ যাত্রী সৌদি আরবে গমণ করে থাকেন। হজ যাত্রীরা মক্কায় পৌঁছালে কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান ও মক্কাস্থ মৌসুমী হজ অফিসারসহ অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে হজ যাত্রীদের স্বাগত জানান।

হজ কর্মকর্তা আবদুল মালেক জানান, হজ যাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজ যাত্রী হচ্ছেন ৬ হাজার ৭৫৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর সংখ্যা হচ্ছে ১ লাখ ৪ হাজার ৪৭০ জন। ৩৪২ টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৬৭ টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত হজ ফ্লাইট হচ্ছে ১৭৫টি। গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। হজ যাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ২৭ আগস্ট এবং সর্বশেষ ফিরতি হজ ফ্লাইট হবে ২৫ সপ্টেম্বর।

মঙ্গলবার পর্যন্ত সৌদি আরবে বিভিন্ন কারণে ৬ জন মহিলাসহ ৩৬ জন হজ যাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ২৯ জন, মদিনায় ৫ জন ও জেদ্দায় ২ জন হজ যাত্রীর ইন্তেকাল করেন বলে হজ অফিস জানায়। সৌদি আরবে চিকিৎসা কেন্দ্র থেকে ৩৭ হাজার ৭৮৫জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে এবং ৭৬ হাজার ২১২ জন হজ যাত্রীর মেডিকেল প্রোফাইল এন্ট্রি করা হয় বলে হজ অফিস সুত্রে জানা যায়।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top