Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ , সময়- ৭:৪৫ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচনি জোটের শরিক জাতীয় পাটি পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) আজ  প্রধানমন্ত্রীর হাতে ৩৮টি আসনের তালিকা তুলে দিয়েছেন বদরুদ্দোজা চৌধুরী হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল বিএনপি নেতারা সেই তৃতীয় শক্তির নেতারা আজ কে কোথায় ?  বিদ্যুৎ খাতে দক্ষিণ কোরীয় বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ অধিকাংশ ইসলামী দলগুলি ভোটের মাঠে আওয়ামী লীগের সঙ্গে | প্রজন্মকণ্ঠ গত পাঁচ বছরে যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করেছে আ'লীগ সরকার | প্রজন্মকণ্ঠ #মি টু ঝড় এখন বাংলাদেশে 

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় শৃঙ্খলার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৭ সেপ্টেম্বর ২০১৮ ১১:০৬ এএম:
আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় শৃঙ্খলার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন অনেক কষ্ট করে আজকে আওয়ামী লীগকে, নৌকা মার্কায় এই অবস্থানে নিয়ে এসেছি। নৌকার বিপক্ষে যারা কাজ করবে তাদেরকে কোনভাবেই মেনে নেওয়া হবে না। আমাদের দলের নেতা কর্মী যারা আছেন তাদের যদি স্থানীয় সংসদ সদস্য বা দলের নেতাদের প্রতি কোনো বক্তব্য থাকে সেটা তারা লিখিত আকারে আমাদের দলকে জানাক কিন্তু সেটা না করে দলের এমপিদেরকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা, এমপিদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা এটা দলীয় শৃঙ্খলা পরিপন্থী; সকলকে নিয়ম মেনে চলতে হবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা যাবে না।

বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রুদ্ধদ্বার বৈঠকে তিনি এসব কথা বলেন। স্থানীয় সংসদ সদস্যদের বিরুদ্ধে যারা এমন আচরণ করেছেন তাদেরকে কারণ দর্শানো নোটিশ দিতে এবং যে সকল এমপিদের বিরুদ্ধে এমন ঘটনা ঘটেছে, কেন তাদের বিরুদ্ধে এটা ঘটেছে তা জানতে চেয়ে চিঠি দিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা এসব তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই নেতারা বলেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় শৃঙ্খলার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ। কারণ দেশের বিভিন্ন জায়গায় লক্ষ্য করা যাচ্ছে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাদের সঙ্গে তৃণমূল কর্মীদের দূরত্ব সৃষ্টি হয়েছে। আগামী সংসদ নির্বাচনের আগে এসব দূরত্বগুলো এখনই মিটিয়ে ফেলতে চাই দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা গত রাতের বৈঠকে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাংগঠনিক সম্পাদকদের কাছ থেকে তাদের সংশ্লিষ্ট সাংগঠনিক বিভাগের খোঁজ খবর নেন এবং যে সমস্ত এলাকায় সমস্যা রয়েছে ওই সব সমস্যা দ্রুত মিটিয়ে ফেলার নির্দেশ দেন তিনি। 

যেসব এমপি, মন্ত্রী দলে অণুপ্রবেশ ঘটাচ্ছেন তাদের তালিকা হচ্ছে।

এছাড়া সদ্য অনুষ্ঠিত সিলেট, বরিশাল, রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের ফল বিশ্লেষণ করা হয় বৈঠকে। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরুদ্দিন আহমেদ কামরান পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় বৈঠকে এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সিলেট সিটি আওয়ামী লীগের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য করণীয় নিয়ে নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদের বৈঠকের সূচনা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। বৈঠকে দলের কেন্দ্রীয় নেতাদের প্রায় সকলেই উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top