Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮ , সময়- ৬:১১ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
এরশাদের বিরুদ্ধে করা মঞ্জুর হত্যা মামলার প্রতিবেদন দাখিল, আগামী ১৮ নভেম্বর নির্বাচন সামনে রেখে শিগগিরই সারাদেশে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান

খালেদা জিয়ার মুক্তিসহ পাঁচ দফা দাবিতে একমত বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়া


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ৮ অক্টোবর ২০১৮ ১২:৩৭ পিএম:
খালেদা জিয়ার মুক্তিসহ পাঁচ দফা দাবিতে একমত বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ পাঁচ দফা দাবিতে একমত হয়েছে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়া। এই তিনটি দল মিলে হয়েছে বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া। আগামী দিনে যে কোনো কর্মসূচি তারা যুগপৎভাবে পালন করবে ।

রবিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেনের বাসায় বিএনপির সঙ্গে ঐক্য প্রক্রিয়ার লিয়াজোঁ কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয় ।

বৈঠক শেষে যুক্তফ্রন্ট নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব বলেন, আমরা ঐক্য করছি বিএনপি সঙ্গে। বিএনপির সঙ্গে কোনো জোট থাকলো, না থাকলো সেটা কোনো বিষয় নয়। আমরা  মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সঙ্গে ঐক্য করছি ।

রব বলেন, আগামী দিনে যেকোনো কর্মসূচি একসঙ্গে পালন করা হবে। যেটা ঢাকা কিংবা তার বাইরে হোক। সিদ্ধান্তও হবে যুগপৎ। নির্বাচনকে ঘিরে আমরা পাঁচ দাবিতে একমত হয়েছি। দাবিগুলো পুরনো। অবাধ ও সুষ্ঠু নির্বাচন, সংসদ ভেঙে দেয়া, প্রধানমন্ত্রীর পদত্যাগ, নির্বাচনে সেনা মোতায়েন ও ইভিএম বাতিল।

তিনি বলেন, একই মামলায় অন্যদের জামিনের পরও তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া কেন জেলে- আমরা জানি না।  আমরা খালেদা জিয়াসহ কোটা ও নিরাপদ সড়কের গায়েবি মামলায় আটক সকলের মুক্তি চাই। জনগণ আজ শঙ্কিত। সবাই ঐক্য চায়। এটা সকলের চাওয়া। আমরা আগামীতে বসে আন্দোলন কর্মসূচি ঠিক করব ।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনো কথা না বললেও বলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমরা ওই দাবিগুলোতে সবাই আজ একমত হয়েছি। এখন থেকে সকল আন্দোলন একসাথে হবে ।

এর আগে রাত নয়টায় ওই বৈঠকটি শুরু হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, যুক্তফ্রন্ট নেতা ও  নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান। জাতীয় ঐক্য প্রক্রিয়ার অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও সদস্য সচিব আবম মোস্তফা আমীন ।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তবে আসেননি ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড.কামাল হোসেন ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান বি চৌধুরী ।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top