Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৪৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা সারা দেশে ব্যাপক শ্রদ্ধা-ভালোবাসায় বিজয় দিবস উদযাপন বিএনপি-ঐক্যফ্রন্টকে ভোট না দেয়ার আহ্বান খালেদা জিয়াকে মুক্ত করতে সংগ্রাম চলছে, চলবে : ফখরুল  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোটারদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী বিজয় দিবসে একাত্তরের বীর শহীদদের প্রতি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গণমানুষের শেখ মুজিব, ইতিহাসের মহানায়ক বিজয় দিবসের বীর শ্রেষ্ঠরা বীরত্বের এক অবিস্মরণীয় দিন, মহান বিজয় দিবস আজ নির্বাচনে নিরাপত্তার ছক চুড়ান্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

ইন্টারপোল প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন মেং হংওয়েই


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৮ অক্টোবর ২০১৮ ৫:৫২ পিএম:
ইন্টারপোল প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন মেং হংওয়েই

আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল থেকে মেং হংওয়েই পদত্যাগ করেছেন বলে জানিয়েছে বিশ্ব পুলিশের এ সংস্থাটি। এক সপ্তাহ আগে নিখোঁজ হওয়ার পর রোববার যখন চীন স্বীকার করেছে যে, তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে, তখন এ পদত্যাগের খবর দিলো সংস্থাটি।

ইন্টারপোল রোববার এক বিবৃতিতে বলেছে, বর্তমান পরিস্থিতিতে সংস্থার প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন মেং হংওয়েই।

ফ্রান্সের লিয়নে অবস্থিত সংস্থার সদর দফতর থেকে দেওয়া বিবৃতিতে আরো বলা হয়েছে, সংস্থার ভাইস-প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়ার নাগরিক কিম জং ইয়াং বাকি সময় ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আগামী ১৮-২১ নভেম্বর সংস্থার ৮৭তম সাধারণ অধিবেশনে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হবে।

চীনা নাগরিক ৬৪ বছর বয়সী মেং ২০১৬ সালের নভেম্বর মাসে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এদিকে, বেইজিং রোববার স্বীকার করেছে যে, রাষ্ট্রীয় আইন ভঙ্গের কারণে মেং হংওয়েইকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দেশটির দুর্নীতি দমন সংক্রান্ত সংস্থা দ্য চাইনিজ সেন্ট্রাল কমিশন ফর ডিসিপ্লিন ইনস্পেকশন এ কথা জানায়।

এর আগে মেংয়ের স্ত্রী গ্রেস মেং ফ্রান্সে সংবাদ সম্মেলনে বলেন, ২৫ সেপ্টেম্বরের পর থেকে তিনি তার স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। তার আগেই চীনের উদ্দেশ্যে রওনা দেন মেং। বিষয়টি নিয়ে চীনের পক্ষ থেকে প্রথমে কোনো মন্তব্য করা হয়নি।

এরপর ফ্রান্সের পক্ষ থেকে বলা হয়, তারা বিষয়টি তদন্ত করছে। তারপরই বেইজিংয়ের পক্ষ থেকে বিষয়টি স্বীকার করা হয়।

এর আগে শনিবার হংকংভিত্তিক গণমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, চীনা কর্তৃপক্ষ মেংকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে পারেনি গণমাধ্যমটি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top