Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ , সময়- ৯:১৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
নির্বাচন বানচাল করার জন্য বিনা উস্কানিতে এই নাশকতা : ওবায়দুল কাদের কী ঘটেছে রাজধানী ঢাকার নয়াপল্টনে ? দেশকে এগিয়ে নিতে বিশ্বাসঘাতকদের প্রয়োজন নেই : শেখ হাসিনা রাজধানীর নয়াপল্টনে পুলিশ-বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপক্ষে ভোটের মাঠে  নির্বাচন কমিশনের সঙ্গে হয়রানি ও গায়েবি মামলার বিষয়ে আলোচনা হয়েছে : মির্জা ফখরুল সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো সপ্তাহব্যাপী জাতীয় আয়কর মেলার দ্বিতীয় দিন শেষ হলো জাতীয় পার্টির মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন রুহুল আমীন হাওলাদার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গণভবনে শুরু 

ইরান-বিরোধী আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা মানবে না চীন : মুখপাত্র


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ৬ নভেম্বর ২০১৮ ১১:৩৬ এএম:
ইরান-বিরোধী আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা মানবে না চীন : মুখপাত্র

আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা উপেক্ষা করে চীন ইরানের সঙ্গে ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাবে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুন ইং সোমবার বেইজিংয়ে একথা জানান।

তিনি বলেন, ইরানের ওপর আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা বাস্তবায়িত হয় এমন যেকোনো পদক্ষেপের বিরোধিতা করছে চীন। বেইজিং ইরানের সঙ্গে বাণিজ্যিক সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি ঘোষণা করেন।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, তার দেশ যেকোনো সংকটের সঠিক ও যুক্তিপূর্ণ সমাধানে বিশ্বাসী। অর্থনৈতিক নিষেধাজ্ঞা সংকট সমাধানের কোনো পথ নয়। চীন ইরানের সঙ্গে আন্তর্জাতিক সমাজের স্বাক্ষরিত পরমাণু চুক্তি পুরোপুরি মেনে চলবে বলেও জানান তিনি।

গত মে মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক গোষণা অনুযায়ী গতকাল সোমবার থেকে ইরানের তেল ও ব্যাংকিং খাতের ওপর মার্কিন নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

তবে চীন, রাশিয়া ও তুরস্কসহ বিশ্বের বহু দেশ বলেছে, আমেরিকার নিষেধাজ্ঞা উপেক্ষা করে তারা ইরানের কাছ থেকে তেল আমদানির পাশাপাশি বাণিজ্যিক লেনদেন আগের মতো অব্যাহত রাখবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top