Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ , সময়- ৩:৩৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অনলাইনেও মনোনয়নপত্র দাখিল করা যাবে, জেনে নিন কিভাবে  বিএনপির সাথে জামায়াতের সংশ্লিষ্টতা নিয়ে এখন নিরব জাতীয় ঐক্যফ্রন্ট !  রাজশাহীর হরিপুরে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১, আহত অন্তত ১০ জন পুলিশের ওপর আক্রমণ ছিল পূর্ব পরিকল্পিত : ডিএমপি কমিশনার নির্ধারিত সময়েই পৌঁছাবে বিনামূল্যের বই | প্রজন্মকণ্ঠ রোহিঙ্গাদের জোর করে মিয়ানমারে ফেরত পাঠাবে না বাংলাদেশ | প্রজন্মকণ্ঠ কীভাবে চেনা যাবে FAKE NEWS,  ঠেকানোর উপায় কী  কুড়িগ্রামে লাখো মুসল্লির অংশগ্রহণে তাবলীগের জেলা ইজতেমা চলছে  জামায়াত-বিএনপি একই মায়ের দুই সন্তান, ব্যারিস্টার ফারহানার বক্তব্য ভাইরাল ডকুফিল্ম ‘হাসিনা : অ্যা ডটারস টেল’ মুক্তি পাচ্ছে আজ

নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়নে ‘চুলচেরা বিশ্লেষণ’ করছে আওয়ামী লীগ 


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১৫ নভেম্বর ২০১৮ ১১:২১ পিএম:
নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়নে ‘চুলচেরা বিশ্লেষণ’ করছে আওয়ামী লীগ 

একাদশ সংসদ নির্বাচনে ‘চুলচেরা বিশ্লেষণ করে’ নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়ন দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা শেষে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকদের মনোনয়ন ফরম বিক্রি ইতোমধ্যে শেষ করেছে আওয়ামী লীগ। টানা দুই মেয়াদে ক্ষমতাসীন এই দলটির প্রতীক নিয়ে আগামী নির্বাচনে অংশ নিতে ৪ হাজারের বেশিজন মনোনয়ন ফরম কিনেছেন।

এদের মধ্য থেকে ৩০০ আসনে প্রার্থী ঠিক করবে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড; এরপর জোটের জন্য কিছু আসন ছেড়ে দেওয়া হলে সংখ্যা আরও কমবে। বোর্ডে মনোনয়ন সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে কাদের বলেন, দেশি-বিদেশি পাঁচ-ছয়টি জনমত জরিপ আছে, এই রিপোর্টগুলো আমরা স্টাডি করছি।

এখনও আমরা আনুষ্ঠানিক মনোনয়ন পর্ব শুরু করিনি। দুই এক দিনের শুরু করব। এখন আমরা প্রার্থীদের বিষয়ে আরও খোঁজ-খবর নিচ্ছি, চুলছেড়া বিশ্লেষণ করছি।

শরিকদের কতটি আসন ছেড়ে দেওয়া হবে- জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা ডিপেন্ড করবে শরিকদের কতজন ইলেকটেড ক্যানডিডেট রয়েছে তার ওপর। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের মধ্যে দশম সংসদ নির্বাচনে ওয়ার্কার্স পার্টি ৬টি, জাসদ ৫টি, জেপি দুটি, তরীকত ফেডারেশন দুটি আসনে নির্বাচিত হয়।

এবার বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও নাজমুল হুদা নেতৃত্বাধীন তৃণমূল বিএনপির পাশাপাশি জাতীয় পার্টিও আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে ভোটে অংশ নেওয়ার কথা জানিয়েছে। সংসদে এবার জাতীয় পার্টির ৩৪টি আসন রয়েছে। বি চৌধুরী ও নাজমুল হুদার দলের কোনো আসন সংসদে নেই।

ওবায়দুল কাদের বলেন, দুই-এক দিন পরেই আনুষ্ঠানিক আলোচনা করে মনোনয়ন চূড়ান্ত করব।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top