Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ , সময়- ৩:৪৪ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ঠাকুরগাঁও সদর উপজেলায় গণসংযোগে মির্জা ফখরুল  বিতর্কিত সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তাঁর রাজনীতি  প্রমাণিত হলো বিএনপি সন্ত্রাসী দল : কাদের  বিবাহবার্ষিকীতে দোয়া চাইলেন ক্রিকেট সুপারস্টার সাকিব টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচারণা শুরু করলেন সভানেত্রী শেখ হাসিনা  খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য ২০১৫ থেকে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০

ভারতের ‘সাহায্য প্রয়োজন’ ছাড়া বাংলাদেশের নির্বাচন সম্ভব নয় ! 


প্রজন্মকণ্ঠ অনলাইন রিপোর্ট

আপডেট সময়: ১৯ নভেম্বর ২০১৮ ১১:৩১ পিএম:
ভারতের ‘সাহায্য প্রয়োজন’ ছাড়া বাংলাদেশের নির্বাচন সম্ভব নয় ! 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিবেশী দেশ ভারতের ‘সাহায্য প্রয়োজন’। এমনটাই মনে করেছেন বিকল্প ধারার মহাসচিব আবদুল মান্নান। সোমবার দুপুরে বাংলাদেশে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। তবে শ্রিংলা বলেছেন, বাংলাদেশের নির্বাচনে তাদের জড়িত হওয়ার সুযোগ নেই।

বিকল্প ধারার মহাসচিব মান্নান বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। নির্বাচনের আগে তাদের সাহায্য প্রয়োজন, সেখানে আমরা কিছুটা আলোচনা করে আসছি। বাংলাদেশের রাজনীতিতে ভারতের প্রভাব বরাবরই আলোচনায় থাকে। বর্তমানে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের পেছনে ‘ভারতের মদদ’ রয়েছে বলে বিএনপির বিভিন্ন নেতা নানা সময়ে বলে এসেছেন। বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর গড়া দল বিকল্প ধারা আসন্ন একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে অংশ নিতে যাচ্ছে।

বি চৌধুরীর আমন্ত্রণে তার বারিধারায় বাড়িতে সোমবার মধ্যাহ্ন ভোজে অংশ নেন ভারতের হাই কমিশনার শ্রিংলা। এরপর তিনি ও বিকল্প ধারার নেতারা সাংবাদিকদের সামনে আসেন। শ্রিংলা বলেন, এটা একেবারেই সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল। প্রথমবারের মতো বিকল্পধারার আমন্ত্রণে এসেছি। ভারত ও বাংলাদেশের সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, নির্বাচনের ব্যাপারে আমরা জড়িত নই কোনও ভাবেই। বাংলাদেশের জনগণ ও এখানকার দলগুলোর ব্যাপার এটা। তবে নির্বাচনের আগে তাদের (বিকল্প ধারার) আদর্শ ও চিন্তা কেমন, তা জানতে চেয়েছিলাম। বিকল্পধারার সভাপতিমণ্ডলীর সদস্য, প্রাক্তন রাষ্ট্রদূত শমসের মবিন চৌধুরী বলেন, নতুন প্রজন্মের জন্য নতুনত্ব ও ব্যতিক্রমী রাজনীতির কথা আমরা বলেছি। আমরা বলেছি, আমরা অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি। বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, “বিকল্পধারা রাজনীতিতে একটি নিউ ইলিমেন্ট।

আওয়ামী লীগের সঙ্গে জোট বাঁধার বিষয়ে তিনি বলেন, আদর্শিক, গণতান্ত্রিক অবস্থানে থেকে গণতন্ত্র রক্ষার স্বার্থে আমাদের মহাজোটে যাওয়ার প্রক্রিয়া চলছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top